চাঁপাইনবাবগঞ্জ ও কুড়িগ্রামে হিটস্ট্রোকে ৬ জনের মৃত্যু

চাঁপাইনবাবগঞ্জ ও কুড়িগ্রামে হিটস্ট্রোকে ৬ জনের মৃত্যু

অনলাইন ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা ও কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় হিটস্ট্রোকে শিশুসহ ৬ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল থেকে রোববার দুপুর পর্যন্ত এসব ঘটনা ঘটে। বিস্তারিত পড়ুন মানবকণ্ঠের  প্রতিনিধিদের পাঠানো সংবাদে।

চাঁপাইনবাবগঞ্জঃ শিবগঞ্জ উপজেলার পৃথক স্থানে হিটস্ট্রোকে পাঁচজনের মৃত্যু হয়েছে। নিহতরা হলেন— শিবগঞ্জ পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের মর্দানা গ্রামের খুদু মণ্ডলের ছেলে মাছ ব্যবসায়ী শরিফুল ইসলাম (৪০), ছত্রাজিতপুর ইউনিয়নের যুক্তরাধাকান্তপুরের জামাল উদ্দিন (৫২), পাঁকা ইউনিয়নের চরলক্ষিপুরের আফসার আলীর ছেলে আবদুল মালেক (৪০), উপজেলার মোবারকপুর ইউনিয়নের ত্রিমোহনী বাজারের শামশুল হক (৭০) ও উজিরপুর ইউনিয়নের নামোটোলার লোকমান খলিফার ছেলে ইফসুফ আলী (৪০)।

স্থানীয় সূত্র জানায়, শনিবার মোবারকপুর ইউনিয়নে অগ্রণী ব্যাংক শাখায় বয়স্ক ভাতার টাকা উত্তোলনের জন্য ওই ইউনিয়নের বয়স্করা ব্যাংকের নিচে সারিবদ্ধ হয়ে দাঁড়ায়। এক পর্যায়ে রোদের তাপ বৃদ্ধি ও অসহনীয় গরমের ফলে ত্রিমোহনীর বাজারের শামশুল হক ঘটনাস্থলেই মারা যায়। মোবারকপুর ইউপি চেয়ারম্যান তৌহিদুর রহমান মিঞা এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। অপরদিকে উজিরপুর ইউনিয়নের নামোটোলা গ্রামের (বর্তমানে পাগলা নদীর দক্ষিণে বহলাবাড়ি ঘাটের উপর বসবাসকারী) ইফসুফ আলী শনিবার বিকেলে তর্তিপুর হাট থেকে কোরবানির গরু কিনে বাড়ি নিয়ে গিয়ে কিছুক্ষণ পরেই তিনি মারা যান।

এছাড়া পৌর এলাকার মর্দানা গ্রামের শরিফুল ইসলাম শনিবার সকালে মাছ বিক্রি করে বাড়ি ফেরার পথে প্রচণ্ড গরমের কারণে মৃত্যুবরণ করেন। আর উপজেলার যুক্তরাধাকান্তপুরের জামাল উদ্দিন রোববার সকাল সোয়া ৮টার দিকে গরম সহ্য করতে না পেরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মৃত্যুবরণ করেন। এছাড়া পাঁকা ইউনিয়নের আবদুল মালেক গত শনিবার দিবাগত রাতে প্রচণ্ড গরমে মৃত্য হয় বলে পাঁকা ইউপি চেয়ারম্যান মজিবুর রহমান নিশ্চিত করেছেন। তবে স্থানীয়রা জানায়, সে রোগাক্রান্ত ছিল।

এদিকে শিবগঞ্জে কয়েকদিন ধরে দুপুরের দিকে ৩৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রয়েছে। এলাকার সব শ্রেণি-পেশার মানুষই এক বাক্যে এই প্রচণ্ড ও অসহনীয় গরমের কথা স্বীকার করেছেন। উপজেলার ফসলী মাঠ ও ঘাটে কাজ করতে পারছেন না কৃষকেরা। একান্ত প্রয়োজন ছাড়া মানুষ রাস্তায় বের হচ্ছে না। এদিকে প্রচণ্ড গরমের মধ্যে ঘন ঘন লোড শেডিংয়ে দুর্ভোগের মাত্রা আরও বৃদ্ধি পেয়েছে।

কুড়িগ্রামঃ নাগেশ্বরীতে হিটস্ট্রোকে ১ জন মারা গেছে। মৃত আলোমতি (১২) নারায়ণপুর ইউনিয়নের পাগলা বাজারের আছমত আলীর মেয়ে। পারিবারিক সূত্রে জানা গেছে, শনিবার রাত ১২টার দিকে প্রচণ্ড গরমে তিনি অসুস্থ বোধ করে। এর কিছুক্ষণ পরে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মারা যান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com