চলতি নদীর উপর বালাকান্দা-রামপুর সেতু দ্রুত নির্মাণের দাবি

চলতি নদীর উপর বালাকান্দা-রামপুর সেতু দ্রুত নির্মাণের দাবি

চলতি নদীর উপর বালাকান্দা-রামপুর সেতু দ্রুত নির্মাণের দাবি
চলতি নদীর উপর বালাকান্দা-রামপুর সেতু দ্রুত নির্মাণের দাবি

সুনামগঞ্জ প্রতিনিধঃ সদর ও বিশ্ম্ভবরপুর উপজেলার মধ্যবর্তী স্থানে ভারত থেকে বেয়ে আসা চলতি নদী। এই নদীর উপর দিয়ে বালাকান্দা বাজার এলাকায় সেতু নির্মাণের দাবি স্থানীয় বাসিন্দাদের। এই দাবির প্রেক্ষিতে ঢাকা থেকে সেতু নির্মাণ কর্তৃপক্ষ সম্প্রতি সুনামগঞ্জে আসেন এবং সেতু নির্মাণ এলাকায় একাধিকবার সরেজমিনে গিয়ে সমীক্ষা কাজ সম্পন্ন করেন।
চলতি নদীর উপর দিয়ে যে সেতু নির্মাণ হবে, সেই সেতুর সংযোগ সড়ক বালাকান্দা বাজারের দক্ষিণ দিকে এবং জিনারপুর ও রামপুর গ্রামের মধ্যবর্তী স্থান নির্ধারণ করে সমীক্ষা কাজ শেষ করেন সেতু নির্মাণ কর্তৃপক্ষ।
সোমবার সরেজমিনে গেলে এই প্রতিবেদকের কাছে অতি আনন্দের সাথে স্থানীয় বাসিন্দারা জানান, এই সেতু নির্মাণ হলে কৃষি প্রধান এলাকার সাথে সহজ যোগাযোগ মাধ্যম স্থাপন হবে। কৃষি প্রধান এলাকা হিসাবে সদর উপজেলার সুরমা, জাহাঙ্গীরনগর, রঙ্গারচর ইউনিয়ন, দোয়ারাবাজার উপজেলার লক্ষীপুর, বাংলাবাজার ও বোগলা ইউনিয়নের সবজি অতি সহজে জেলার বাইরে যেকোনো স্থানে পাইকারী দরে বিক্রি করা যাবে। এতে কৃষকেরা তাঁদের ন্যায্যমূল্য পাবেন। বালাকান্দা বাজার এলাকায় চলতি নদীতে সেতু নির্মাণ হলে এবং জাহাঙ্গীরনগর ইউনিয়নের ডলুরায় শুল্ক স্টেশন স্থাপন হলে অতি সহজে জেলা বাইরে বিভিন্ন জাতের পণ্য আমদানী ও রপ্তানী করা যাবে। এই সেতু নির্মাণ হলে সহজ যোগাযোগ মাধ্যমে পর্যটকরা সবুজ প্রাকৃতিক দৃশ্যে বেষ্টিত পাহাড়-টিলা, ডলুরা শহীদ মিনার, চিনাউড়ার ভেষজবাগ ও টিলা, হাসাউড়ার কমলা-লেবু ও সুমিষ্ট আনারস বাগ, দর্পগ্রামের পাহাড়-টিলা এবং ঐতিহ্যবাহী কানলার হাওরের সুদৃশ্য জলরাশি অবলোকন করতে পারবেন। সেই সাথে সরকারের রাজস্ব আয় ও বৃদ্ধি পাবে।
এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় বাসিন্দা ও ব্যবসায়ী মো. কবির হোসেন, নাদের শাহ, হানিফ মিয়া, ডা: সাইদুর রহমান সোহেল, আলী হোসেন, শহীদ মিয়া, মো. আবুল বাশার, সুলতান মিয়া, হুমায়ুন মিয়া, মালেক মিয়াসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ।
এ সময় স্থানীয় বাসিন্দাগণ মাননীয় প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়ে এলাকার মানুষের জীবনমানের উন্নয়নের লক্ষ্যে চলতি নদীর উপর দ্রুত বালাকান্দা-রামপুর সেতু নির্মাণে জোর দাবি জানান।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com