চট্টগ্রামে অপহরণ ও হত্যা মামলায় তিনজনের ফাঁসির রায়

চট্টগ্রামে অপহরণ ও হত্যা মামলায় তিনজনের ফাঁসির রায়

চট্টগ্রামে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে অপহরণের পর হত্যার দায়ে তিনজনের ফাঁসির রায় দিয়েছেন আদালত। চট্টগ্রামের সপ্তম অতিরিক্ত জেলা ও দায়রা জজ বেগম ফেরদৌস আরা বৃহস্পতিবার এ রায় ঘোষণা করেন।
ফাঁসির দণ্ডপ্রাপ্ত তিনজন হলেন- রাজীব রায় রাজু, বিজয় ভট্টাচার্য ও আবদুস সালাম বেলাল। রায় ঘোষণার সময় রাজীব রায়কে আদালতে হাজির করা হয়। বাকি দুই আসামি পলাতক রয়েছেন। অপরাধ প্রমাণিত না হওয়ায় মামলার আরেক আসামি রেজাউল করিম খোকনকে বেকসুর খালাস দিয়েছেন বিচারক।
আদালত সূত্র জানায়, ২০১২ সালের ১৩ আগস্ট চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার রোয়াজার হাট এলাকা থেকে মোহাম্মদ আজম নামে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে অপহরণ করে কয়েকজন দুর্বৃত্ত। তারা আজমের মায়ের কাছে মুক্তিপণ দাবি করে। ওই ঘটনায় আজমের মা বাদী হয়ে চারজনের বিরুদ্ধে রাঙ্গুনিয়া থানায় মামলা করেন। ঘটনার এক মাস পর আসামি বিজয়ের বাড়ির পাশ থেকে আজমের দেহাবশেষ উদ্ধার করে পুলিশ। ২০১৩ সালের ২৬ মে পুলিশ চারজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। অভিযোগ গঠনের মধ্য দিয়ে ২০১৪ সালের ২৮ সেপ্টেম্বর আদালতে বিচার শুরু হয়। বাদীপক্ষে মোট ২৪ জনের সাক্ষ্যগ্রহণ শেষে বৃহস্পতিবার মামলার রায় ঘোষিত হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com