লোকালয় ২৪

চট্টগ্রামেও লাইসেন্স দেখছে শিক্ষার্থীরা

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ সড়ক ও সহপাঠীর মৃত্যুর বিচার চেয়ে রাজধানী ঢাকায় স্কুল ও কলেজের শিক্ষার্থীরা যে আন্দোলন করছেন, তা ছড়িয়ে পড়ছে দেশজুড়ে। এর মধ্যে বন্দরনগরী চট্টগ্রামেও বিক্ষুব্ধ শিক্ষার্থীরা গাড়ি থামিয়ে থামিয়ে লাইসেন্স পরীক্ষা করা শুরু করে দিয়েছে।

চট্টগ্রাম থেকে পাওয়া খবরে জানা যাচ্ছে, নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়ে কিশোর শিক্ষার্থীরা অবস্থান নিয়েছে এবং তারা যানবাহনের লাইসেন্স দেখছে। নগরের বহদ্দারহাট, নিউ মার্কেট আরো বিভিন্ন জায়গায় অবস্থান নিয়েছে শিক্ষার্থীরা।

জানা গেছে, শিক্ষার্থীরা প্রথম যে যে জায়গায় অবস্থান নেয়, সেখান থেকে তাদেরকে সরিয়ে দেয় পুলিশ ও ছাত্রলীগকর্মীরা। কিন্তু এতেও শিক্ষার্থীরা সরে যায়নি, বরং তারা অবস্থান নেয় অন্য জায়গায়।

শনিবার সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা চট্টগ্রামে তাদের বিক্ষোভ দেখাচ্ছে বলে জানা গেছে। এ দিকে ঢাকায় সপ্তম দিনের মতো চলছে শিক্ষার্থীদের বিক্ষোভ। এর আগে, বৃহস্পতিবার স্বরাষ্ট্রমন্ত্রী সংবাদ মাধ্যমকে বলেন যে, আন্দোলন যে জায়গায় গিয়ে ঠেকেছে, তাতে সরকারের পক্ষে কঠোর হওয়া ছাড়া আর উপায় নেই।

স্বরাষ্ট্রমন্ত্রীর এই কথার পর আন্দোলন শিক্ষার্থীরা নিজেদের প্রত্যাহার করে নিতে পারে বলে মনে করা হচ্ছিলো। কিন্তু শনিবার দেখা গেলো ভিন্ন চিত্র। এ দিন আরো বেশি সংখ্যক শিক্ষার্থী রাস্তায় নেমে আসে। ঢাকার অদূরে সাভার ও গাজীপুরেও এই বিক্ষোভ ছড়িয়ে পড়েছে বলে নিশ্চিত হওয়া গেছে।