সংবাদ শিরোনাম :
ঘূর্ণিঝড়ে রোহিঙ্গা ক্যাম্পে শেল্টারগুলো ক্ষতিগ্রস্ত হতে পারে -ত্রাণমন্ত্রী

ঘূর্ণিঝড়ে রোহিঙ্গা ক্যাম্পে শেল্টারগুলো ক্ষতিগ্রস্ত হতে পারে -ত্রাণমন্ত্রী

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী। ফাইল ছবি

লোকালয় ডেস্ক: রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে আরো চাপ প্রয়োগের জন্য ভারতের হাই কমিশনারকে অনুরোধ জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী। গতকাল রবিবার সচিবালয়ে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাই কমিশনার হর্ষ বর্ধন শ্রিংলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রীর সঙ্গে সাক্ষাত্ করেন। সাক্ষাত্কালে তারা পারস্পরিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে মতবিনিময় করেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী বলেন, বাংলাদেশে ঘূর্ণিঝড়ের মৌসুম আগত। ঘূর্ণিঝড়ে রোহিঙ্গা ক্যাম্পে প্রথমদিকে নির্মিত ও পাহাড়ের ঢালে নির্মিত শেল্টারগুলো ক্ষতিগ্রস্ত হতে পারে। এ জন্য প্রায় ২৫ হাজার পরিবার অন্যত্র সরিয়ে নেওয়া প্রয়োজন। নতুন শেল্টার নির্মাণে তিনি ভারতের সহযোগিতা চান। এছাড়া ক্যাম্পের মহিলা ও শিশুদের জন্য শিশুখাদ্য, শুকনো খাবারসহ বিভিন্ন উপকরণ সহায়তা চান তিনি।

মন্ত্রী বলেন, রোহিঙ্গারা জ্বালানির জন্য পাহাড়ি এলাকার গাছপালা কেটে উজাড় করে ফেলেছে। জরুরি ভিত্তিতে জ্বালানির সংস্থান না হলে রোহিঙ্গা ক্যাম্পে বর্ষাকালে রান্নাবান্নার চরম সংকট তৈরি হবে।

ভারতীয় হাইকমিশনার বলেন, রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে বাংলাদেশ বিশ্বে এক অসাধারণ ভূমিকা পালন করেছে। রোহিঙ্গা প্রত্যাবাসনে ভারত বাংলাদেশের পাশে থাকবে বলে হাই কমিশনার তাদের অবস্থান পুনর্ব্যক্ত করেন।

এ সময় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মোঃ রিয়াজ আহমেদ, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ মোহসীন, রোহিঙ্গা ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোঃ আবুল কালাম উপস্থিত ছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com