ঘুমের ওষুধ খাইয়ে বিদ্যালয়ের লাইব্রেরিতে নিয়ে ধর্ষণ

ঘুমের ওষুধ খাইয়ে বিদ্যালয়ের লাইব্রেরিতে নিয়ে ধর্ষণ

ঘুমের ওষুধ খাইয়ে বিদ্যালয়ের লাইব্রেরিতে নিয়ে ধর্ষণ
ঘুমের ওষুধ খাইয়ে বিদ্যালয়ের লাইব্রেরিতে নিয়ে ধর্ষণ

খুলনা- ঘুমের ওষুধ খাইয়ে অচেতন করে কলেজছাত্রীকে ধর্ষণের ঘটনায় শিক্ষার্থী পাপ্পু কুমার মণ্ডলের একাডেমিক কার্যক্রম স্থগিত করেছে খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গত ৩ জুলাই (বুধবার) ওই ঘটনার পর ৪ জুলাই ধর্ষণের শিকার ওই কলেজছাত্রী

বিশ্ববিদ্যালয়ের যৌন নিপীড়ন বিরোধী কমিটির কাছে লিখিত অভিযোগ দায়ের করে। কিন্তু তদন্তের নামে দীর্ঘ ১৮ দিন সময়ক্ষেপন করা হয়। তবে বিষয়টিকে কেন্দ্র করে এর প্রতিবাদ জানিয়ে গত ১৫ জুলাই (সোমবার) অভিযুক্ত পাপ্পুর মুখে চুন-কালি মেখে গলায় জুতার পরিয়ে দেয় বিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। পরে ওই ছবি সোমবার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ঘটনা জানাজানি হয়। ধর্ষণের শিকার ছাত্রী খুলনা কলিজিয়েট গার্লস স্কুল অ্যান্ড কলেজে পড়াশোনা করে। আর পাপ্পু কুমার মণ্ডল ওই ছাত্রীকে প্রাইভেট পড়াতো।

সূত্র জানায়, গত ৩ জুলাই খুবির চারুকলা অনুষদে চিত্রকলা প্রদর্শনী ছিল। পাপ্পু প্রদর্শনী দেখানোর নাম করে তার ছাত্রী ওই মেয়েকে চারুকলায় আসতে বলে। মেয়েটি চারুকলায় যাওয়ার পর তাকে ঘুমের ট্যাবলেট খাইয়ে চারুকলার লাইব্রেরিতে নিয়ে ধর্ষণ করে। এরপর পাপ্পু নিজের রুমে গিয়ে ঘুমিয়ে পড়ে। ঘটনার পর মেয়েটি লাইব্রেরির সিঁড়িতে কান্নাকাটি করার সময় রাত আড়াইটার দিকে দারোয়ান তাকে দেখতে পান। তখন ঘটনাটি প্রকাশ পায়।

পরে ধর্ষিতার পরিবার বিশ্ববিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক বরাবর পাপ্পুর শাস্তি দাবি করে লিখিত অভিযোগ করেন। তবে পাপ্পু ছাত্রলীগের প্রভাব খাটিয়ে ঘটনাটি ধামাচাপা দেয়ার চেষ্টা করে।

এদিকে ঘটনার পর গত ১৫ জুলাই পাপ্পু বিশ্ববিদ্যালয়ে গেলে ছাত্ররা তার মুখে কালি লাগিয়ে ও গলায় জুতার মালা ঝুলিয়ে ক্যাম্পাস থেকে বের করে দেয়। এরপর থেকে তাকে আর ক্যাম্পাসে দেখা যায়নি।

চারুকলা বিভাগের প্রিন্ট ম্যাক্যানিক ডিসিপ্লিনের ডিন ড. নিহার রঞ্জন সিংহ জানান, ধর্ষণে অভিযুক্ত পাপ্পু কুমারকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

খুবির ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মোঃ শরীফ হাসান লিমন জানান, বিশ্ববিদ্যালয়ের নারী নির্যাতনবিরোধী কমিটি ঘটনার তদন্ত সম্পন্ন করেছে। ঈদের আগেই তার বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com