ঘরোয়া উপাদানে দ্রুত চোখের ভ্রু ঘন করার তিন উপায়

ঘরোয়া উপাদানে দ্রুত চোখের ভ্রু ঘন করার তিন উপায়

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  মুখের সৌন্দর্যের আসল রহস্য হলো চোখ। আর চোখের সৌন্দর্য সম্পূর্ণ ফুটে ওঠে ঘন ভ্রুয়ের মাধ্যমে। যদি পাতলা ভ্রু হয় তবেই ঘটে সৌন্দর্যের ব্যাঘাত। ঘন ভ্রু মুখের কাঠামো সুন্দর দেখাতে সাহায্য করে। যা ভ্রু পাতলা থাকলে সম্ভব হয় না।

তাই যদি ঘন ভ্রু পেতে চান, তবে অবশ্যই এর বাড়তি যত্ন নিন। এর জন্য নামি দামী প্রসাধনীর প্রয়োজন নেই। বাড়িতে বসেই প্রাকৃতিক উপায়ে ভ্রু ঘন করা যায়। যা বেশ কার্যকরীও। চলুন তবে জেনে নেয়া যাক সেই প্রাকৃতিক উপায়গুলো সম্পর্কে-

তেল মালিশ

ঘন চুল পাওয়ার জন্য মাথায় তেল মালিশ করেন নিশ্চয়ই! ঠিক একইভাবে ঘন কালো ভ্রু পেতেও তেল মালিশ করুণ। ক্যাস্টর অয়েল, অলিভ অয়েল বা নারকেল তেল ব্যবহার করুন। ঘুমাতে যাওয়ার আগে তুলাতে তেল ভিজিয়ে ভ্রুতে মালিশ করুন। ভালো ফল পাবেন কিছুদিনের মধ্যেই।

ডিমের সাদা অংশ

ডিমে প্রচুর পরিমাণে প্রোটিন থাকে। ঘন ভ্রু পেতে কুসুম বাদ দিয়ে ডিমের সাদা অংশটি ভ্রুতে লাগিয়ে রেখে দিন ২০ মিনিট। তারপর ধুয়ে ফেলুন। কয়েকদিন ব্যবহার করলেই ভ্রুর ঘনত্ব বাড়বে।

পেঁয়াজের রস

পেঁয়াজে সালফার, ভিটামিন ও মিনারেলের মতো নানা পুষ্টি পদার্থ থাকে। যা চুলের বৃদ্ধিতে সাহায্য করে। পেঁয়াজ ভালো করে বেটে তার থেকে রস বের করে নিন। ওই রস ভ্রুতে লাগান। কিছুক্ষণ রেখে লেবুর রসে ভেজানো তুলা দিয়ে মুছে ফেলুন। এতে ভ্রুর ঘনত্ব বাড়বে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com