লোকালয় ২৪

গ্রুপ ভিডিও চ্যাটিংয়ের সুবিধা আনছে স্ন্যাপচ্যাট

গ্রুপ ভিডিও চ্যাটিংয়ের সুবিধা আনছে স্ন্যাপচ্যাট

তথ্য প্রযুক্তি ডেস্কঃ ছবি শেয়ারিং অ্যাপ স্ন্যাপচ্যাটে আসছে ভিডিও চ্যাটিং সুবিধা, মঙ্গলবার অ্যাপটির মালিক প্রতিষ্ঠান স্ন্যাপ এই ঘোষণা দিয়েছে।

এই ফিচার ব্যবহারকারীদের অ্যাপটিতে আরও বেশি সময় কাটাতে ও অন্যান্যদের সঙ্গে সম্পৃক্ত হতে সহায়তা করতে পারে বলে উল্লেখ করা হয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনবিসি’র প্রতিবেদনে।

বর্তমানে স্ন্যাপচ্যাটে ভিডিও চ্যাটিং সুবিধা রয়েছে তবে তা শুধুই দুইজন ব্যবহারকারীর জন্য। স্ন্যাপচ্যাটে আনা নতুন এই ফিচার এক সঙ্গে ১৬ জন ব্যবহারকারীকে গ্রুপ ভিডিও কলে যোগ দিতে দেবে। আর যদি তারা অডিও কল করেন, তবে দ্বিগুণ বা ৩২ জন অংশ নিতে পারবে।

‘মেনশন’ নামের নতুন একটি ফিচারও এনেছে স্ন্যাপচ্যাট। এর মাধ্যমে ব্যবহারকারীরা ‘@’ দিয়ে কোনো নির্দিষ্ট একজন ব্যবহারকারীর নাম যুক্ত করে স্ন্যাপ করতে পারবেন।

এদিকে, স্ন্যাপ-এর ব্যবহারকারীর সংখ্যা একই হারে বাড়ছিল বলেও জানানো হয় প্রতিবেদনটিতে। নতুন ফিচার ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধির হারে গতি সঞ্চার করতে পারে। উত্তর আমেরিকায় গেল প্রান্তিকে আগের বছরের একই প্রান্তিকের তুলনায় অ্যাপটির দৈনিক সক্রিয় ব্যবহারকারীর সংখ্যা বেড়েছে ১৭.৭ শতাংশ। যদিও এর প্রতিদ্বন্দ্বী বিশ্বের সবচেয়ে বড় সামাজিক মাধ্যম ফেইসবুকের ক্ষেত্রে এই হার ২.২ শতাংশ।

এ ছাড়াও ‘অভ্যন্তরীণ প্রতিবেদনের’ বরাতে সংবাদমাধ্যমটি জানায়, ফেইসবুক মালিকানাধীন ছবি শেয়ারিং অ্যাপ ইনস্টাগ্রাম-এর তুলনায় স্ন্যাপচ্যাটে ব্যবহারকারীরা বেশি সময় ব্যয় করে।