গুজব ছড়ানোর অভিযোগ: বিশ্ববিদ্যালয় ছাত্রসহ গ্রেপ্তার ২

গুজব ছড়ানোর অভিযোগ: বিশ্ববিদ্যালয় ছাত্রসহ গ্রেপ্তার ২

নিজস্ব প্রতিবেদক: নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় সামাজিকমাধ্যমে ‘গুজব ছড়ানোর’ অভিযোগে বিশ্ববিদ্যালয় ছাত্রসহ দুই জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। তারা হলেন ইউল্যাবের শিক্ষার্থী নাজমুস সাকিব ও আহমাদ হোসাইন। সাকিব বিশ্ববিদ্যালয়ের মিডিয়া ক্লাবের সভাপতি ছিলেন। বুধবার রাতে রাজধানীর ফার্মগেটের রাজাবাজার ও কামরাঙ্গীরচর এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

এ তথ্য নিশ্চিত করে সিআইডির বিশেষ পুলিশ সুপার মোল্লা নজরুল ইসলাম বলেন, ‘অভিযান চালিয়ে বুধবার রাতে সাকিব ও আহমাদকে গ্রেপ্তার করা হয়। তাদের জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড চাওয়া হবে।’

তিনি আরও বলেন, সাকিব ও আহমাদের বিরুদ্ধে সুষ্পষ্ট অভিযোগের ভিত্তিতে পল্টন থানায় একটি আইসিটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায়ই তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।’

পুলিশ জানায়, গত ৪ আগস্ট ধানমণ্ডির জিগাতলায় শিক্ষার্থীদের আন্দোলনের গুজব ছড়ানো হয়। তখন আওয়ামী লীগ কার্যালয়ে ‘চার ছাত্রকে নির্যাতন ও চার ছাত্রীকে ধর্ষণের’ কথা জানিয়ে আহমাদ ও সাকিব ফেসবুকে স্ট্যাটাস দেন। তারা এ জন্য সাধারণ শিক্ষার্থীদের রাস্তায় নামারও আহ্বান জানায়।

পরে ফেসবুক লাইভে সাক্ষাৎকার আকারে ওই বক্তব্য বিভিন্ন আইডি থেকে প্রচার করা হয়। এরপরই শিক্ষার্থীদের পোশাক পড়ে কিছু তরুণ আওয়ামী লীগ অফিসে হামলা চালায় এবং দুই পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com