গাজীপুর নির্বাচন: ২১৫ কেন্দ্রের ফল

গাজীপুর নির্বাচন: ২১৫ কেন্দ্রের ফল

নগর ভবন, গাজীপুর সিটি, ঢাকা।

  • নৌকা ২৪১৪৭০, ধানের শীষ ১০৭৯৫২ ।

লোকালয় ডেস্ক: গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে বিকেল ৪টায়। ভোট গণনা শেষে কেন্দ্রে ফল চূড়ান্ত করা হয়েছে। ভোটের ফল পাঠানো হচ্ছে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে। রিটার্নিং কর্মকতা একের পর এক কেন্দ্রের ফল ঘোষণার পর মেয়র পদে বিজয়ীর নাম ঘোষণা করবেন।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মোট ভোটকেন্দ্র ৪২৫টি। এর মধ্যে নানা অনিয়মের কারণে সাতটি কেন্দ্রের ভোট স্থগিত করেছে নির্বাচন কমিশন। রিটার্নিং কর্মকর্তার ফল ঘোষণার আগেই বিভিন্ন উৎস থেকে কেন্দ্র ভিত্তিক ফল পাওয়া গেছে। এখন পর্যন্ত ২১৫টি কেন্দ্রের ফল পাওয়া গেছে।

এতে দেখা গেছে আওয়ামী লীগের মেয়র প্রার্থী জাহাঙ্গীর আলমের নৌকা প্রতীক পেয়েছে ২ লাখ ৪১ হাজার ৪৭০ ভোট। আর তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপির হাসান উদ্দিন সরকার পেয়েছেন ১ লাখ ৭ হাজার ৯৫২ ভোট।

এ সময় রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ৩৩টি কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এতে দেখা গেছে নৌকা পেয়েছে ২৩ হাজার ৪৮৭ ভোট। আর ধানের শীষ পেয়েছে ১৪ হাজার ২৯৬ ভোট।

বিভিন্ন উৎস থেকে পাওয়া অনানুষ্ঠানিক এই ভোটের তথ্যের আইনগত কোনো ভিত্তি নেই। রিটার্নিং কর্মকর্তা ঘোষিত ফলই চূড়ান্ত। রিটার্নিং কর্মকর্তাই বিজয়ী প্রার্থীকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন। এরপর ফল পাঠিয়ে দেন নির্বাচন কমিশনে। সেখান থেকে প্রজ্ঞাপন জারি করা হয়।

গাজীপুর সিটি নির্বাচনে মোট সাত জন মেয়র প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com