সংবাদ শিরোনাম :
গণমাধ্যম নিয়ে নিখুঁত আইন করবে সরকার: অর্থমন্ত্রী

গণমাধ্যম নিয়ে নিখুঁত আইন করবে সরকার: অর্থমন্ত্রী

lokaloy24.com

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, গণমাধ্যম ও সম্প্রচার নীতিমালা আইন, যা মিডিয়াকর্মীদের জন্য ভালো হবে, তা নিখুঁতভাবে করা হবে।

দ্বিতীয় সম্প্রচার সম্মেলনে ‘নীতি সংলাপ : শিল্প সুরক্ষা’ অধিবেশনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে শুক্রবার দ্বিতীয় সম্প্রচার সম্মেলন-২০২০ অনুষ্ঠিত হয়। এর ‘নীতি সংলাপ : শিল্প সুরক্ষা’ অধিবেশনে সভাপতিত্ব করেন ব্রডকাস্ট জার্নালিস্ট সেন্টারের ট্রাস্টি সৈয়দ ইসতিয়াক রেজা।

বক্তব্য দেন তথ্য প্রতিমন্ত্রী মো. মুরাদ হাসান, নিউজটোয়েন্টিফোরের প্রধান নির্বাহী কর্মকর্তা নঈম নিজাম, একাত্তর টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক মোজাম্মেল বাবু ও আরটিভির সিইও সৈয়দ আশিক রহমান।

অর্থমন্ত্রী বলেন, একটি দেশের নির্ধারিত অবস্থানের জন্য অনেক উপাদান রয়েছে। আর্থিক ও সামাজিক খাত, সংস্কৃতি ও বিভিন্ন প্রতিষ্ঠানের হাত ধরে এগিয়ে যায় দেশ। আমি বিশ্বাস করি, আমার দেশের ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া সামাজিকভাবে অসাধারণ অগ্রযাত্রায় ভূমিকা রাখছে। এ দেশের সব ভালো কাজের সঙ্গে তারা সম্পৃক্ত। আমাদের অর্জনগুলো তারা এ দেশের মানুষকে জানাচ্ছে। পাশাপাশি বিদেশেও তারা তাদের অবস্থান জানান দিচ্ছে। এ কারণে বলতে পারি, আমরা আমাদের আর্থিক, সামাজিক, শিক্ষা- সব ক্ষেত্রে যতটা অর্জন করতে পেরেছি, এর রূপকার হচ্ছেন আপনারা (গণমাধ্যম)।

গণমাধ্যম কর্মীদের আশ্বস্ত করে মুস্তফা কামাল বলেন, আপনাদের সব কাজের সঙ্গে আমি আছি। প্রধানমন্ত্রী আছেন। তথ্যমন্ত্রী বলে গেছেন, তিনি একটি আইন করছেন। সেই আইনসহ সব আইন, যা ভালো হবে আপনাদের জন্য, আমরা নিখুঁতভাবে সেই আইন প্রণয়ন করব। কিছুটা সময় লাগছে। কিন্তু ধরে নেন এই আইন আমরা করতে পারব। প্রধানমন্ত্রী অত্যন্ত সোচ্চার এ ব্যাপারে। তিনি চান এ শিল্পকে রক্ষা করতে হলে শুধু পারমিশন দিলে হবে না, ধারণ করতে হবে।

তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসান বলেন, আজকে সবার বক্তব্য এই ২০ হাজার কোটি টাকার ইন্ডাস্ট্রিকে রক্ষা করতে হবে। সম্প্রচার আইন, ক্যাবল অপারেটর আইন, ক্যাবল অপারেটরদের ডিজিটালাইজড করতে হবে। গণমাধ্যম কর্মী আইনসহ অনেক পদক্ষেপ তো আমরা গ্রহণ করছি। আপনাদের প্রত্যাশা পূরণে আমি জীবন দিয়ে কাজ করতে চাই। আমি আপনাদের সেবক, খাদেম। আপনাদের জন্য যদি আমি কিছু করতে পারি, তাহলে আমি নিজেকে ধন্য মনে করব।

নঈম নিজাম বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ও ইউটিউবে প্রোপাগান্ডা চ্যালেঞ্জ তৈরি করছে। যে যার মতো করে অনলাইন টেলিভিশন খুলে বসে আছে। এগুলো বন্ধ করতে হবে। আমি মনে করি ঐক্যবদ্ধ অবস্থানে থাকলে সংকটগুলো দ্রুত সমাধান হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com