সংবাদ শিরোনাম :
খালেদা জিয়াকে ছাড়া দেশে নির্বাচন করতে দেয়া হবেনা: আমান উল্লাহ আমান

খালেদা জিয়াকে ছাড়া দেশে নির্বাচন করতে দেয়া হবেনা: আমান উল্লাহ আমান

খালেদা জিয়াকে ছাড়া দেশে নির্বাচন করতে দেয়া হবেনা: আমান উল্লাহ আমান
খালেদা জিয়াকে ছাড়া দেশে নির্বাচন করতে দেয়া হবেনা: আমান উল্লাহ আমান

মীর মোঃ আব্দুল কাদির, হবিগঞ্জ : বিএনপির চেয়ারপার্সন খালেদা জিয়া মুক্ত হওয়া ছাড়া বাংলাদেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না বলে হুশিয়ারি করেছেন বিএনপির চেয়ারপার্সনের উপদেস্টা ও সাবেক মন্ত্রী আমান উল্লাহ আমান।

সোমবার দুপুরে হবিগঞ্জ বিএনপির জেলা কার্যালয়ে এসময় তিনি কর্মী সমাবেশে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

পবিত্র মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়।

তিনি বলেন, সরকার যা বলে নির্বাচন কমিশন তাই শুনে। সেনাবাহিনী মোতায়েন নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বললেন সেনাবাহিনী মোতায়েনের কোন ইশতেহার নেই। কিন্তু বাংলাদেশে নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে এবং সেই নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন করতে হবে।

তিনি আরও বলেন, সরকারের হাতে কোর্ট জিম্মি, সরকার চাচ্ছে দায়সারা নির্বাচন দিয়ে পূর্বের ন্যায় আবারও অবৈধভাবে ক্ষমতায় আসতে। তা জনগণ প্রত্যাখান করছে। আগামীতে এভাবে একতরফা নির্বাচন মেনে নেওয়া হবেনা। সবাইকে আগামী আন্দোলনে একনিষ্ঠভাবে সক্রিয় থাকতে। শাহবাগে কোটা পদ্ধতি নিয়ে আন্দোলনকারীদের প্রতি সমর্থন জানান এবং তাদের উপর হামলার তীব্র নিন্দা জানান। সব দল সভা-সমাবেশ করছে কিন্তু সরকার বিএনপিকে সভা-সমাবেশ করতে দেয় না। এর মানে সরকার বিএনপির জনপ্রিয়তাকে ভয় পায়। কারণ জনগণ বিএনপির সাথে আছে।

বিএনপির নেতাকর্মীদের উপর মিথ্যা মামলা প্রত্যাহার, অন্যায় দন্ড বাতিল, অবিলম্বে দেশমাতা বেগম খালেদা জিয়ার মুক্তি ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে আমানউল্লাহ আমান বলেন দেশে এখন ক্রান্তিকাল চলছে। খুন, গুম, ধর্ষণ, হামলা, ব্যাংক ডাকাতি, উন্নয়নের নামে লুটপাট, প্রশ্নপত্র ফাস ও শিক্ষাব্যবস্থা ধ্বংস, বিচার বিভাগ দখল ও সাধারণ মানুষের বাক স্বাধীনতা হরণ করেছে।  অতীতের সব জুলুমবাজ ও জালিম সরকারে সব কর্মকান্ড হার মেনেছে এই সরকারে আমলে। দেশে কোথাও বিএনপির সভা-সমাবেশ করতে পারেনা পুলিশি বাধার কারনে। শতশত মিথ্যা মামলায় নাজেহাল করা হচ্ছে বিএনপির নেতাকর্মীদের। কিন্তু বেগম খালেদা জিয়াকে জেলে রেখে নির্বাচনের স্বপ্ন পুরন হবেনা। সারা দেশ আজ কারাগারে পরিণত হয়েছে। গণতন্ত্র অবরুদ্ধ। মানবাধীকার ভূ-লুন্ঠিত। তিনি বলেন সংগ্রাম ও আন্দোলন ছাড়া কোন দিন ও সৈরশাসকের পতন ঘটানো সম্ভব হয়নি। আন্দোলনের মাধ্যমে সৈরশাসকে উঠাতে হবে।

এসময় তিনি নেতাকর্মীদের আন্দোলনের থাকার কথা বললে উপস্থিত সকল নেতাকর্মীরা হাত উচিয়ে তার সমর্থন জানান।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক পৌর মে্যর আলহাজ্ব জি কে গউছের পরিচালনায় এতে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সহ-সভাপতি এডভোকেট খালেকুজ্জামান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন- সাবেক এমপি ও বিএনপির কেন্দ্রী নেত্রী শাম্মি আক্তার শিফা, জেলা বিএনপির সহ সভাপতি এডভোকেট মঞ্জুর উদ্দিন আহমেদ শাহিন, সৈয়দ শাহ জাহান প্রমূখ। এছাড়াও বিএনপি ও সহযোগি সংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com