খালেদার ৫, অন্যদের ১০ বছরের কারাদণ্ড

খালেদার ৫, অন্যদের ১০ বছরের কারাদণ্ড

লোকালয় নিউজ : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত।

৮ ফেব্রুয়ারি, বৃহস্পতিবার রাজধানীর বকশীবাজার আলিয়া মাদ্রাসা প্যা‌রেড মা‌ঠে অবস্থিত বিশেষ জজ আদালতের বিচারক ড. আখতারুজ্জামান এ রায় দেন।

১৯৯৩ সালের ৫ সেপ্টেম্বর এতিমদের সহায়তার উদ্দেশ্যে জিয়া অরফানেজ ট্রাস্ট গঠন করেন তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া। একই বছরের ১৩ নভেম্বর তার ত্রাণ তহবিল থেকে দুই কোটি ৩৩ লাখ ৩৩ হাজার ৫০০ টাকা দেওয়া হয় জিয়া অরফানেজ ট্রাস্টে।

২০০৮ সালের ৩ জুলাই জিয়া অরফানেজ ট্রাস্টের দুই কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা আত্মসাতের অভিযোগ এনে খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে রমনা থানায় মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। অন্য চার আসামি হলেন, মাগুরার সাবেক এমপি কাজী সালিমুল হক কামাল, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক সচিব কামাল উদ্দিন সিদ্দিকী ও বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ভাগ্নে মমিনুর রহমান।

২০১০ সালের ৫ আগস্ট খালেদা জিয়া ও তারেক রহমানসহ ছয়জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন দুদকের উপপরিচালক হারুন-অর-রশীদ।

২০১৪ সালের ১৯ মার্চ ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক বাসুদেব রায় ছয় আসামির বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এর মধ্য দিয়ে এ মামলার বিচারকাজ শুরু হয়।

গত বছরের ১৯ ডিসেম্বর খালেদা জিয়াসহ সব আসামির বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে বলে সর্বোচ্চ শাস্তি দাবি করে দুদক। এর পর ২৫ জানুয়ারি বিচারক

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com