লোকালয় ২৪

খালেদার জামিন আবেদন বৃহস্পতিবারের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

খালেদার জামিন আবেদন বৃহস্পতিবারের মধ্যে নিষ্পত্তির নির্দেশ

অনলাইন ডেস্ক : কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোল বোমা হামলায় যাত্রী নিহত হওয়ার ঘটনায় বিশেষ ক্ষমতা আইনে করা এক মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিন আবেদন বৃহস্পতিবারের মধ্যে নিষ্পত্তি করার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। সোমবার কুমিল্লার জজ আদালতকে এ আদেশ দেন বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি এস এম মজিবুর রহমানের হাইকোর্ট বেঞ্চ।

 

এর আগে খালেদা জিয়ার আবেদনের পক্ষে হাইকোর্টে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদীন, মাহবুব উদ্দিন খোকন ও একেএম এহসানুর রহমান। অন্যদিকে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো: বশিরুল্লাহ।

 

প্রসঙ্গত, ২০১৫ সালে ২০-দলীয় জোটের অবরোধের মধ্যে কুমিল্লার চৌদ্দগ্রামে একটি বাসে পেট্রোল বোমা ছোড়ে দুষ্কৃতিকারীরা। এতে বাসটির কয়েকজন যাত্রী অগ্নিদগ্ধ হয়ে মারা যান এবং আরও ২০ জন আহত হন। ওই ঘটনায় দায়ের হওয়া দু’টি মামলায় খালেদা জিয়াকেও আসামি করা হয়।

 

উল্লেখ্য, গত ২৮ মে কুমিল্লায় নাশকতার দুই মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে ছয় মাসের জামিন দেন হাইকোর্ট। পরে ওই আদেশ স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে গত ২৯ মে জামিনাদেশ স্থগিত করেন চেম্বার আদালত।