লোকালয় ২৪

কোটা সংস্কার আন্দোলনের যুগ্মআহবায়ক লুমা গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক: কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম-আহবায়ক লুৎফুন নাহার লুমাকে সিরাজগঞ্জের বেলকুচি থেকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার ভোরে বেলকুচির ক্ষিদ্র চাপড়ির চর থেকে তাকে গোপ্তার করা হয়। নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় ‘গুজব ছড়ানোর’ অভিযোগে রমনা থানায় তথ্য প্রযুক্তি আইনে এক মামলায় লুমাকে গ্রপ্তার দেখানো হয়েছে বলে জানিয়েছেন একজন পুলিশ কর্মকর্তা।

বিষয়টি নিশ্চিত করে বেলকুচি থানার ওসি আব্দুর রাজ্জাক জানান, ঢাকা মহানগর পুলিশের একটি তদন্ত দল ও বেলকুচি থানা পুলিশ যৌথ অভিযান চালিয়ে লুমাকে গ্রেপ্তার করে। তিনি অনেক দিন ধরে বেলকুচির ক্ষিদ্র চাপড়ির চরে তার দাদার বাড়িতে লুকিয়ে ছিলেন। জিজ্ঞাসাবাদের জন্য পুলিশের একটি বিশেষ দল তাকে ঢাকায় নিয়ে গেছে।

জানা জানায়, গত ৪ আগস্ট নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের সময় জিগাতলায় সংঘর্ষের ঘটনা ঘটে। তখন হঠাৎ করেই ফেসবুক লাইভে এসে বেশ কয়েকজন আওয়ামী লীগ অফিসে ‘ধর্ষণ ও হত্যার’ গুজব ছড়ান। এ সময় বোরকা পড়া ও মুখ ঢাকা এক তরুণী চিৎকার করে বলতে থাকেন, ‘জিগাতলায় আওয়ামী লীগের পার্টি সেন্টারে অনেক অনেক মেয়েকে রেপ করা হচ্ছে। প্লিজ কিছু করেন।’ কিন্তু সেই নারী আসলে কে বা তার পরিচয় কি তা ভিডিওতে স্পষ্ট নয়। তবে ওই ভিডিওটি লুনার বলে সামাজিকমাধ্যমে কেউ কেউ মন্তব্য করেন।