কোটা আন্দোলনকারীদের পিস্তল ঠেকিয়ে গুলি করে হত্যার হুমকি ছাত্রলীগের

কোটা আন্দোলনকারীদের পিস্তল ঠেকিয়ে গুলি করে হত্যার হুমকি ছাত্রলীগের

কোটা আন্দোলনকারীদের পিস্তল ঠেকিয়ে গুলি করে হত্যার হুমকি ছাত্রলীগের
কোটা আন্দোলনকারীদের পিস্তল ঠেকিয়ে গুলি করে হত্যার হুমকি ছাত্রলীগের

লোকালয় ডেস্কঃ সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহ্বায়ক নুরুল হক নূর ও রাশেদ খানকে ‘হত্যার হুমকি’ দেয়ার অভিযোগ উঠেছে।

বুধবার (১৬ মে) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কোটা আন্দোলনের নেতারা এ অভিযোগ করেন।

এর আগে মঙ্গলবার (১৫ মে) দিনগত রাতে ঢাবির মুহসীন হলে নুরুল হক নূরের কক্ষে পিস্তল নিয়ে ‘গুলি করে হত্যার হুমকি’ দেয় বলে অভিযোগ উঠেছে। তাদেরকে ‘হত্যার হুমকি’ দেয়ার প্রতিবাদে আবারও উত্তাল হয়ে উঠেছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাস।

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ইমতিয়াজ উদ্দিন বাপ্পি, মহসীন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান সানী, চারুকলা অনুষদ ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফাহিম হাসান লিমন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জ্যোতির বিরুদ্ধে এ অভিযোগ তোলা হয়। তবে ‘হত্যার হুমকি’র অভিযোগ অস্বীকার করেছেন ইমতিয়াজ বাপ্পি।

‘হত্যার হুমকি’র বিষয়ে নুরুল হক নূর বলেন, ‘আমি ও রাশেদ আমার রুমে ছিলাম। এর মধ্যে রাত দেড়টার দিকে চারুকলা অনুষদের ছাত্রলীগের সেক্রেটারি লিমন ফোন দিয়ে থ্রেট দেয় যে, হল থেকে নামিয়ে দেওয়া হবে। পিটাইয়া নামাইয়া দেওয়া হবে। আমরা নাকি সরকারের বিরুদ্ধে আন্দোলন করছি।

এক পর্যায়ে কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ইমতিয়াজ উদ্দিন বাপ্পি ফোন নিয়ে বলেন, ছাত্রদলের সুলতান সালাউদ্দিন টুকুকে মারছি। তোদের মতো পোলাপানকে খেয়ে দিতে দুই সেকেন্ডও লাগবে না। তোগোরে গুলি কইরা মারি নাই শুধু কিছু সিনিয়রের নিষেধ ছিল। তা না হলে তোদের মতো কুলাঙ্গারদের রাখতাম না এই দেশে। শুধু কিছু সিনিয়রদের নিষেধ থাকার কারণে তোরা বেঁচে গেছস। তবে তোরা বাঁচবি না। কিছু দিন পর প্রজ্ঞাপনটা জারি হোক। দেখি তোদের কোন বাপ ঠেকায়।’

তিনি আরও বলেন, ‘এর ১০ মিনিট পরে রুমে পিস্তল নিয়ে এসে তারা বলে, তোরা মা-বাবা থেকে দোয়া নিয়ে নে। তোরা বাঁচবি না। তোদের গুলি করে মারব। আমাকে মারতেও আসে। তারা আমার মোবাইলও নিয়ে যায়, যাতে আমি রেকর্ড করতে না পারি।

নূর আরও বলেন, ‘এর আগে যে ন্যাক্কারজনক হামলা আমাদের ওপর করা হয়েছে সেই হামলা পৃথিবীর ইতিহাসে কোনও ছাত্র নেতৃত্বের ওপর করা হয়নি।  আমাদের এখনও বিভিন্নভাবে হুমকি দেওয়া হচ্ছে। তাই আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। সরকারের কাছে আমরা আমাদের নিরাপত্তা দাবি করছি। এসব সন্ত্রাসীরা যেকোনও সময় আমাদের হত্যা করতে পারে। সেজন্য সরকারের কাছে আমরা পুলিশ প্রোটেকশনের দাবি জানাই।’

আহ্বায়ক হাসান আল মামুন বলেন, ‘গতকাল রাতে যারা আমার সহকর্মীকে হুমকি দিয়েছে তারা সবাই কোটাধারি। তারা বিভিন্ন সময় এই আন্দোলনকে বিতর্কিত করার চেষ্টা করেছে। তাই আমরা সরকারের কাছে অনুরোধ জানাবো তাদেরকে দ্রুত বিচারের আওতায় আনার জন্য।’

অভিযোগের প্রেক্ষিতে ছাত্রলীগ নেতা ইমতিয়াজ বুলবুল বাপ্পী বলেন, ‘নূর আমাদের এক ছোট ভাইয়ের ফেসবুক আইডি হ্যাক করেছে। এজন্য আমার ছোট ভাইকে নিয়ে আমি তার রুমে গিয়েছি। তার রুমে গেলে সে আমার সঙ্গে বাজে ব্যবহার করে। পরে আমি তাকে বলেছি সিনিয়রের সঙ্গে তুমি এমন বেয়াদবি করতে পারো না। এই কাজটা তুমি ঠিক করোনি। আর তাকে আমি কোনও ধরনের কোনও হুমকি দেইনি।’

জানতে চাইলে ঢাবির প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানি বলেন, আমরা ঘটনাটি শুনেছি। বিষয়টি খোঁজ নিয়ে জানতে হবে।

এদিকে ওই ঘটনার প্রতিবাদে আজ (বুধবার) দুপুর সোয়া ১২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্হাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করে আন্দোলনকারীরা। মিছিলটি কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে শুরু হয়ে ডাকসু, কলাভবন হয়ে রোকেয়া হলের সামনে গিয়ে টিএসসিতে গিয়ে শেষ হয়।

সুত্রঃ সময়ের কন্ঠসর।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com