সংবাদ শিরোনাম :
কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন ২০ স্বজন

কারাবন্দী খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছেন ২০ স্বজন

ঈদের খাবার ও ফুল নিয়ে বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার কাছে যান স্বজনেরা। নাজিমউদ্দিন রোড, ঢাকা, ১৬ জুন।

নিজস্ব প্রতিবেদক: বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়ার জন্য ঈদের খাবার ও ফুল নিয়ে কারাগারের ভেতর প্রবেশ করেছেন তাঁর পরিবারের সদস্যরা। আজ শনিবার বেলা সোয়া দুইটার দিকে কারা কর্তৃপক্ষের অনুমতি পেয়ে খালেদা জিয়ার কাছে যান তাঁরা।

খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের কর্মকর্তা শামসুদ্দীন দিদার ও শায়রুল কবির খান সাংবাদিকদের জানান, খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারের ফটকে বেলা পৌনে দুইটার দিকে পরিবারের ২০ জন সদস্য আসেন। সেখানে তাঁরা কারা কর্তৃপক্ষের অনুমতির জন্য অপেক্ষা করেন। পরিবারের সদস্যদের নিরাপত্তা তল্লাশি করে ২টা ১৫ মিনিটে কারাগারে প্রবেশের অনুমতি দেয় কর্তৃপক্ষ।
ওই দুই কর্মকর্তা জানান, স্বজনেরা খালেদা জিয়ার জন্য ঈদের খাবার নিয়ে এসেছেন। তাঁরা সবাই একসঙ্গে ঈদের খাবার খাবেন। এ জন্য খালেদা জিয়াসহ সবার জন্য খাবার নিয়ে এসেছেন।

২০ জন স্বজনের মধ্যে রয়েছেন বড় বোন সেলিমা ইসলাম, ছোট ভাই শামীম এস্কান্দার, শামীম এস্কান্দারের স্ত্রী কানিজ ফাতেমা, ছেলে অভিক এস্কান্দার, খালেদার জিয়ার দুই মামি, খালেদা জিয়ার একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার।

এর আগে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাতের  অনুমতি না পেয়ে কারাফটকের সামনে থেকেই ফিরে গেছেন দলটির জ্যেষ্ঠ নেতারা। বিএনপি নেতাদের সাক্ষাতের অনুমতি না দেওয়ায় সেখানে আগে থেকেই অবস্থান নেওয়া বিএনপির নেতা-কর্মীদের ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ ঘটনাকে দুঃখজনক বলে মন্তব্য করেছেন। তিনি অভিযোগ করেছেন, সরকারের ইচ্ছার কারণেই খালেদা জিয়াকে জেলে আটক রাখা হয়েছে। দলীয় চেয়ারপারসনকে আন্দোলনের মাধ্যমে মুক্ত করা হবে বলেও তিনি জানিয়েছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় খালেদা জিয়া পাঁচ বছরের সাজা ভোগ করছেন। গত ৮ ফেব্রুয়ারি থেকে তিনি পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে আছেন।

দলীয় চেয়ারপারসন কারাগারে থাকায় ঈদে দলটির কোনো কর্মসূচি নেই। দলীয় নেতা-কর্মীদের কারাগারের সামনে অবস্থান করার নির্দেশ দেয় কেন্দ্রীয় বিএনপি। এটাই বিএনপির কর্মসূচি বলে জানান দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী বেলা সাড়ে ১১টায় কারাগারে সামনে আসেন বিএনপির অঙ্গসংগঠন মহিলা দলের নেতা-কর্মীরা। এরপর সেখানে মূল দল ও অঙ্গসংগঠনের আরও কয়েক শ নেতা-কর্মী জড়ো হন। তবে পুলিশ তাঁদের কাউকেই কারা ফটকের কাছে যেতে দেয়নি।

দুপুর সোয়া ১২টার দিকে কারাফটকের সামনে আসেন মির্জা ফখরুল, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, মির্জা আব্বাস ও গয়েশ্বর চন্দ্র রায়। তাঁরা কারাফটকে দায়িত্বরত কর্মকর্তা ও পুলিশের সঙ্গে কথা বলেন। তবে তাঁদের ভেতরে ঢুকতে দেওয়া হয়নি। এরপর তাঁরা সেখানে কিছু সময় অপেক্ষার পর চলে যান।

এখন পর্যন্ত কারাগারের ফটকের সামনে বিএনপির অনেক কর্মীকে অপেক্ষা করতে দেখা যায়।

 

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com