সংবাদ শিরোনাম :
কারাবন্দি খালেদা, লন্ডনে তারেক: নির্বাচনী প্রচারে নামবেন জোবাইদা

কারাবন্দি খালেদা, লন্ডনে তারেক: নির্বাচনী প্রচারে নামবেন জোবাইদা

কারাবন্দি খালেদা, লন্ডনে তারেক: নির্বাচনী প্রচারে নামবেন জোবাইদা
কারাবন্দি খালেদা, লন্ডনে তারেক: নির্বাচনী প্রচারে নামবেন জোবাইদা

লোকালয় ডেস্কঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের সিদ্ধান্ত নিয়েছে দেশের অন্যতম বৃহৎ রাজনৈতিক দল বিএনপি। তবে দলটি এমন সময়ে নির্বাচনের সিদ্ধান্ত নিল যখন দলের নেত্রী চেয়ারপারসন খালেদা জিয়া কারাগারে এবং ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান রাজনৈতিক আশ্রয়ে অবস্থান করছেন লন্ডনে।

এমন পরিস্থিতিতে দলের হাল ধরতে রাজনীতিতে আসছেন জিয়া পরিবারের অন্যতম সদস্য ও তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমান। বিএনপি নেতাদের বরাত দিয়ে এ খবর দিয়েছে ভারতের বহুল প্রচারিত দৈনিক আনন্দবাজার।

নাম উল্লেখ করতে অনিচ্ছুক বিএনপির শীর্ষ নেতাদের বরাত দিয়ে আনন্দবাজারের প্রতিবেদনে বলা হয়েছে-জোবাইদা রহমান প্রাথমিক সদস্যপদ নিয়ে শিগগিরই বিএনপির রাজনীতি শুরু করবেন। সে ক্ষেত্রে নিজ বাড়ি সিলেট কিংবা শ্বশুরবাড়ি বগুড়া জেলা কমিটির প্রাথমিক সদস্যপদ দেয়া হবে জোবাইদাকে।

সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পুত্রবধূকে আপাতত দলের ভাইস চেয়ারম্যান করার পরিকল্পনা রয়েছে।

নির্বাচনী কাজ সমন্বয়ের দায়িত্বও তার হাতে ছাড়ার কথা বিএনপি নেতৃত্ব ভাবছে বলে প্রতিবেদনে বলা হয়েছে। আপাতত ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেকের নির্দেশানুযায়ী তিনি দল চালাবেন।

মনোনয়ন ফরমে সই করতে পারছেন না জোবাইদা রহমান। তার পাসপোর্ট আপাতত লন্ডনে বাংলাদেশের হাইকমিশনের হাতে থাকায় ঢাকা ফিরতে সময় লাগবে।

সে জন্য প্রচারের মঞ্চ থেকে তার ভিডিও-বক্তৃতা প্রচারের কথা ভেবে রেখেছেন বিএনপি নেতৃত্ব।

প্রতিবেদনটিতে শেখ হাসিনা ও খালেদা জিয়ার পর বাংলাদেশের রাজনীতিতে তৃতীয় নারী হিসেবে ডা. জোবাইদা রহমানের উত্থান হচ্ছে বলে উল্লেখ করা হয়েছে।

প্রতিবেদনে আরও বলা হয়েছে, ‘কর্মীদের চাঙ্গা করে নতুন উদ্যমে ভোটের ময়দানে নামাতে এবং দলে জিয়া পরিবারের ঐতিহ্য ধরে রাখতে তারেক রহমানের স্ত্রী ডা. জোবাইদা রহমানকে নেতৃত্বে আনার বিষয়টি এক রকম চূড়ান্ত করে ফেলেছে রাজনীতিতে কোণঠাসা বিএনপি। জিয়া পরিবারের একটি ঘনিষ্ঠ সূত্রের দাবি— কারাবন্দি খালেদা এ বিষয়ে অনুমোদন দিয়েছেন। তারেক রহমানও সম্মত।’

জোবাইদা রহমানের ঘনিষ্ঠদের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, রাজনীতিতে নামতে জোবাইদা রহমানও তৈরি।

সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার পুত্রবধূর রাজনীতিতে অভিষেক সময়ের অপেক্ষা মাত্র।

জোবাইদার বাবা রিয়ার অ্যাডমিরাল মাহবুব আলী জিয়াউর রহমানের আমলে বাংলাদেশের নৌবাহিনীর প্রধান ছিলেন। হুসেইন মুহম্মদ এরশাদের সরকারে তিনি যোগাযোগ ও কৃষিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল এমএজি ওসমানী জোবাইদার কাকা। অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের সাবেক সেক্রেটারি জেনারেল আইরিন খানের চাচাতো বোন জোবাইদা চিকিৎসকদের সিভিল সার্ভিস পরীক্ষায় প্রথম হন।

লন্ডনের ইম্পেরিয়াল ইউনিভার্সিটি অব মেডিসিন থেকে রেকর্ড নম্বর ও স্বর্ণপদক নিয়ে এমএসসি করেছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com