সংবাদ শিরোনাম :
কারাগারে ২০/২৫ টাকা দামের সিগারেট ৮০/৯০ টাকা!

কারাগারে ২০/২৫ টাকা দামের সিগারেট ৮০/৯০ টাকা!

কারাগারে ২০/২৫ টাকা দামের সিগারেট ৮০/৯০ টাকা!
কারাগারে ২০/২৫ টাকা দামের সিগারেট ৮০/৯০ টাকা!

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম: চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ২০/২৫ টাকা দামের এক প্যাকেট সিগারেট বিক্রি হতো ৮০/৯০ টাকায়। ২৫ টাকা দামের আলু বিক্রি হতো ১৫০ টাকায়। চিনি বিক্রি হতো ৪/৫ গুণ বেশি দামে।

জানালেন, কারাগারের সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বণিক। বর্তমানে এসব পণ্যের দাম স্বাভাবিক কিংবা সহনীয় পর্যায়ে ফিরিয়ে আনা হয়েছে বলে জানান তিনি।

ঘুষের প্রায় অর্ধকোটি নগদ টাকাসহ চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানা গ্রেপ্তারের পর কারাগারে শৃঙ্খলা ফেরাতে নানামুখী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

কারাবন্দি কয়েদি হাজতিদের সাথে দেখা সাক্ষাতে কড়াকড়ি আরোপ, অর্থের লেনদেন বন্ধ করার পাশাপাশি কারাগার কেন্টিনে বিভিন্ন খাদ্যদ্রব্যের মূল্যও কমিয়ে আনা হয়েছে। কারাবন্দিদের নিরাপদ রাখতেও নেওয়া হয়েছে বিভিন্ন উদ্যোগ।

সাথে আলাপকালে তিনি এসব কথা জানান। প্রশান্ত কুমার বণিক বলেন, ‘রাখিবো নিরাপদ, দেখাবো মুক্তির পথ – কারাগারের এই মূলমন্ত্রকে ধারণ করে এই সঠিক বাস্তবায়নে আমরা কাজ করে যাচ্ছি।’

তিনি অকপটেই বলেন, আগে কারাগারে বিভিন্ন নিত্যপণ্যের মূল্য বাইরের বাজার থেকে কোন কোন ক্ষেত্রে ৫/১০ গুণ পর্যন্ত বেশি ছিল। এই আগে বলতে  অতিসম্প্রতি গ্রেপ্তার হওয়া চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জেলার সোহেল রানার সময়কেই ইঙ্গিত করেন।

প্রশান্ত কুমার বণিক বলেন, কারাগারে বড় অংকের টাকা দিয়ে কারাবন্দিদের সাথে দেখা সাক্ষাতের বিষয়টিও বন্ধ করা হয়েছে। কারাগারে মাদকের ব্যবহার বন্ধ করতে সব ধরনের কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

জেল সুপার বলেন, বর্তমানে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে ধারণ ক্ষমতার কয়েকগুণ বেশি কারাবন্দি রয়েছে। এই অবস্থায় কারাগারের অবকাঠামো বৃদ্ধি করে কারাবন্দিদের সুযোগ সুবিধা আরও বৃদ্ধি করার জন্যও উদ্যোগ নেওয়া হয়েছে। বিশেষ করে কারাবন্দিদের সার্বিক নিরাপত্তা, স্বাস্থ্য, চিকিৎসা ইত্যাদি বিষয়ে ক্রমান্বয়ে পদক্ষেপ নেওয়া হচ্ছে। কারাগারের কোন কর্মকর্তা যাতে অনিয়ম দুর্ণীতির সাথে সম্পৃক্ত হতে না পারে সে ব্যাপারে কারা কর্তৃপক্ষ কঠোর অবস্থানে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com