লোকালয় ২৪

কাদেরের সিনেমায় অভিনেতা আসাদুজ্জামান নূর

কাদেরের সিনেমায় অভিনেতা আসাদুজ্জামান নূর

বিনোদন ডেস্ক- রাজনীতির বাইরে একটি ভিন্ন কারণে এবছর আলোচিত হয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার লেখা উপন্যাস অবলম্বনে নির্মাণ করা হচ্ছে চলচ্চিত্র ‘গাংচিল’।

এখানে জুটি হিসেবে দেখা যাবে ফেরদৌস-পূর্ণিমাকে। এই চলচ্চিত্রেই একটি বিশেষ চরিত্রে অভিনয় করবেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর।

ছবির পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল এই চমকপ্রদ খবরটি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, “শনিবার (১ ডিসেম্বর) রাতে রাজধানীর ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে নূর ভাইয়ের (আসাদুজ্জামান নূর) সঙ্গে আমার কথা হয়। তাকে আমার আগ্রহের বিষয়টি জানাই। তিনি এতে অভিনয় করবেন বলে সম্মতি দিয়েছেন।

পরিচালক নঈম ইমতিয়াজ নেয়ামুল বলেন, আসাদুজ্জামান নূরের মতো গুণী শিল্পীকে নিজের ছবির একটি গুরুত্বপূর্ণ চরিত্রের অভিনেতা হিসেবে পাওয়ায় সম্মানিত বোধ করছি। বর্তমানে তিনি নির্বাচনের কাজে ব্যস্ত আছেন। তারপরও আমাদের জন্য একদিন সময় বের করবেন বলে জানিয়েছেন। খুব শিগগিরই আমরা তার অংশের দৃশ্যধারণ করবো”।

‘গাঙচিল’ সিনেমায় অভিনয় নিয়ে আসাদুজ্জামান নূর বলেন, এই ছবিতে আমি অতিথি চরিত্রের শিল্পী। আমার তেমন কিছুই করার নাই। শুনেছি, আমার চরিত্রটি একজন রাজনৈতিক নেতার। ফলে আমার আর অভিনয় করার কিছু নাই, জীবন থেকে নেওয়া।

আসাদুজ্জামান নূর বলেন, ‘এই সিনেমার গল্পকার ওবায়দুল কাদের আমার রাজনৈতিক দলের সাধারণ সম্পাদক। সাধারণ সম্পাদক হওয়ার অনেক আগে থেকে তার সঙ্গে আমার ঘনিষ্ঠতা। রাজনৈতিক সহকর্মীর একটা উপন্যাস চলচ্চিত্রে রূপ দেওয়া হচ্ছে। তাছাড়া তিনি ব্যক্তিগতভাবে আমাকে অনুরোধ করেছেন। ফলে শত ব্যস্ততার মধ্যেও কাজটা করতে হবে।

মন্ত্রী আরও বলেন, এই ছবির পরিচালকের সঙ্গে ফোনে কয়েকবার আলাপ হয়েছে। চরিত্রটি নিয়ে বিস্তারিত কথা হয়নি। দু-এক দিনের মধ্যে হয়তো তা হয়ে যাবে। চরিত্রটিতে অভিনয়ের ব্যাপারে অভিনেতা ফেরদৌস (অভিনেতার পাশাপাশি ‘গাঙচিল’ ছবির প্রযোজকও তিনি) আমার সঙ্গে নিয়মিত যোগাযোগ করেছেন। তবে মহরতে অনুষ্ঠানে থাকার সুবাদে ছবিটি সম্পর্কে সেদিন কিছু ধারণা পেয়েছিলাম।

উল্লেখ্য, এই চলচ্চিত্রের মধ্য দিয়ে ১১ বছর পর চলচ্চিত্রে প্রত্যাবর্তন করতে যাচ্ছেন জনপ্রিয় অভিনেতা আসাদুজ্জামান নূর।

এদিকে এই চলচ্চিত্রের মধ্য দিয়ে দীর্ঘ বিরতির পর পর্দায় ফিরছেন পূর্ণিমাও। এই চলচ্চিত্রে তিনি একজন এনজিও কর্মী হিসেবে অভিনয় করবেন। তার বিপরীতে নায় ফেরদৌস একজন সাংবাদিকের চরিত্রে অভিনয় করছেন।