লোকালয় ২৪

ঐক্যফ্রন্ট প্রার্থীর মৃত্যুতে গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত

ঐক্যফ্রন্ট প্রার্থীর মৃত্যুতে গাইবান্ধা-৩ আসনের নির্বাচন স্থগিত

লোকালয় ডেস্কঃ ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরীর মৃত্যুতে আইন অনুযায়ী গাইবান্ধা-৩ (পলাশবাড়ি-সাদুল্যাপুর) আসনে একাদশ জাতীয় সংসদ নির্বাচন স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের (ইসি) সচিব হেলালউদ্দীন আহমদ।

বৃহস্পতিবার (২০ ডিসেম্বর) দুপুরে নিজ কার্যালয়ে আয়োজিত ব্রিফিংয়ে সাংবাদিকদের এই কথা জানান তিনি।

সচিব বলেন, আগামী ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর পুনঃতফসিল ঘোষণা করে এ নির্বাচনের তারিখ পুনঃনির্ধারণ করা হবে।

ওই আসনে নির্বাচন স্থগিতের বিষয়ে সচিব বলেন, ‘আইনে যেটা বলা আছে যে, ওই আসনে স্থগিত করা হবে। স্থানীয় রিটার্নিং কর্মকর্তা তার মৃত্যুর সনদপত্রসহ আমাদের কাছে অফিসিয়ালি জানাবেন। জানালে পরে বাংলাদেশ নির্বাচন কমিশনারবৃন্দ সিদ্ধান্ত দেবেন। স্বাভাবিকভাবে আইনে যেটা আছে ওই আসনে আসন্ন ৩০ তারিখে যে নির্বাচন এটা স্থগিত করা হবে। পরবর্তীতে এটা পরবর্তীতে পুনঃতফসিল ঘোষণা করে নির্বাচনের তারিখ নির্ধারণ করা হবে।’

এই পরিস্থিতিতে আগামী ৩০ ডিসেম্বর ভোট হবে দেশের ২৯৯ আসনে। বাকি এক আসনে ভোটের তারিখ পুনঃতফসিলের সময় ঘোষণা করা হবে।

উল্লেখ্য, গাইবান্ধা-৩ আসনের ছয়বারের এমপি ফজলে রাব্বি চৌধুরী দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিলো ৮৪ বছর। বুধবার রাত ২টার দিকে অসুস্থ হয়ে পড়লে সাবেক এই মন্ত্রীকে ঢাকার ইউনাইটেড হাসপাতালে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে দলের নেতারা জানান।