লোকালয় ২৪

ঐক্যফ্রন্টের দুপুরের জনসভাকে কেন্দ্র করে লোকে লোকারণ্য সোহরাওয়ার্দী উদ্যান

ঐক্যফ্রন্টের দুপুরের জনসভাকে কেন্দ্র করে লোকে লোকারণ্য সোহরাওয়ার্দী উদ্যান

লোকালয় ডেস্কঃ সংসদ ভেঙে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ও খালেদা জিয়ার মুক্তিসহ সাত দফা দাবিতে সিলেট ও চট্টগ্রামের পর এবার ঢাকায় ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন নতুন জোট জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা। মঙ্গলবার (০৬ নভেম্বর) দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যানে এ জনসভা শুরু হবে।

দুপুর ২টায় আনুষ্ঠানিকভাবে এ জনসভা শুরুর কথা থাকলেও সকাল থেকেই রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানের সামনে জড়ো হতে দেখা গেছে জোটের নেতাকর্মীদের। বিশেষ করে বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে মুখর হয়ে উঠেছে সোহরাওয়ার্দী এলাকা। তাদের হাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ফেস্টুনও দেখা যায়। দেখা যায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানযুক্ত ব্যানারও। রাজধানীসহ ঢাকার আশাপাশের জেলা থেকে আগত নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল ও নানা স্লোগানে সমাবেশস্থলে জড়ো হয়েছেন। তারা স্লোগানে স্লোগানে খালেদা জিয়ার মুক্তির দাবি জানাচ্ছেন। ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’, ‘হামলা করে আন্দোলন- বন্ধ করা যাবে না’- ইত্যাদি স্লোগান দিতে দেখা গেছে বিএনপি নেতাকর্মীদের।

এ জনসভায় প্রধান অতিথি ড. কামাল হোসেন, প্রধান বক্তা আ স ম আব্দুর রব ও সভাপতিত্ব করবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় আজ প্রথমবারের মতো মঞ্চে উঠবেন কৃষক-শ্রমিক-জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী।

এই সমাবেশে জোটের শীর্ষ নেতারা পরবর্তী কর্মসূচি ঘোষণা করবেন। এ কর্মসূচিকে কেন্দ্র করে সোহরাওয়ার্দী উদ্যান ও আশপাশের এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনীর বিপুল সদস্য মোতায়েন করা হয়েছে।