এসএসসির প্রশ্নফাঁসের ঘটনায় ১৫৭ জন গ্রেপ্তার

এসএসসির প্রশ্নফাঁসের ঘটনায় ১৫৭ জন গ্রেপ্তার

এসএসসির প্রশ্নফাঁসের ঘটনায় ১৫৭ জন গ্রেপ্তার
এসএসসির প্রশ্নফাঁসের ঘটনায় ১৫৭ জন গ্রেপ্তার

সচিবালয় প্রতিবেদক : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, এসএসসি পরীক্ষার প্রশ্নফাঁসের ঘটনায় ৫২ মামলায় ১৫৭ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। এদের মধ্যে যেসব শিক্ষক রয়েছেন, তাদের চাকরি থেকে বাদ দেওয়ার প্রক্রিয়া চলছে।

বুধবার দুপুরে সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি এ তথ্য জানান।

শিক্ষামন্ত্রী বলেন, এসএসসিতে প্রশ্নফাঁসের ঘটনায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদন বিবেচনা করে পরে সিদ্ধান্ত জানানো হবে। যারা প্রশ্নপত্র ফাঁস করেছেন, তারা পার পেয়ে গেছেন, এটা ভাবার কারণ নেই। প্রশ্নফাঁসের বিরুদ্ধে আমাদের কার্যক্রম থেমে নেই, এখনও চলছে। আমরা সকলের সহযোগিতা চাই।

এইচএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধ করা যাবে কি না, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী বলেন, আমরা আগে যা বলেছি এবং করেছি তারপর আমাদের নতুন অভিজ্ঞতা হয়েছে। যার ফলে আমরা আগের চেয়ে আরো কঠোর পদক্ষেপ নিয়েছি। অনেক ব্যবস্থা ও অনেক বেশি পদ্ধতি গ্রহণ করছি। অনেক কৌশল গ্রহণ করেছি। যে পরিমাণ ব্যবস্থা নেওয়া সম্ভব ততো কঠোর ব্যবস্থা গ্রহণ করছি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের (মাউশি) মহাপরিচালক অধ্যাপক মাহবুবুর রহমান, ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক জিয়াউল হকসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com