লোকালয় ২৪

এবার বাংলাদেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ

এবার বাংলাদেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ

খেলাধুলা ডেস্ক : বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ আপাতত দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে ব্যস্ত। সিরিজটি হচ্ছে ওয়েস্ট ইন্ডিজের মাটিতে। চলতি বছরে দুই দল মুখোমুখি হবে আরো একটা সিরিজে। এ বছরের শেষ দিকে দুই টেস্ট, তিন ওয়ানডে এবং তিন টি-টোয়েন্টির সিরিজ খেলতে আসবে বাংলাদেশে। বুধবার এ তথ্য জানিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

এটি হবে ২০১২ সালের পর ক্যারিবীয়দের প্রথম বাংলাদেশ সফর। সর্বশেষ সফরে খেলা দুই টেস্টের উভয়টি জিতেছিলো তারা। তবে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশ জিতে যায় ৩-২ ব্যবধানে।

 

ক্যারিবীয়দের এই বাংলাদেশ সফর শুরু হবে প্রথম টেস্টের এক সপ্তাহ আগে। চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্ট মাঠে গড়াবে ২২ নভেম্বর। তার আগে বিসিবি একাদশের সাথে ক্যারিবীয়রা দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে। এরপর ৩০ নভেম্বর থেকে মিরপুরে অনুষ্ঠিত হবে সিরিজের দ্বিতীয় টেস্ট।

 

ডে-নাইট ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচও হবে ঢাকায়। তৃতীয় ওয়ানডে এবং প্রথম টি-টোয়েন্টির জন্য দুই দল যাবে সিলেটে। সেখানকার আন্তর্জাতিক স্টেডিয়ামে তৃতীয় ওয়ানডে ও প্রথম টি-টোয়েন্টি খেলার পর শেষ দুই টি-টোয়েন্টি খেলতে দুই দল ফিরবে ঢাকায়। এই সিরিজের মাধ্যমেই সিলেট স্টেডিয়ামের ওয়ানডে অভিষেক হবে।

 

ওয়েস্ট ইন্ডিজ সফররত বাংলাদেশ দল টেস্ট সিরিজে ক্যারিবীয়দের কাছে কোনো পাত্তাই পায়নি। তবে ওয়ানডে সিরিজটা তারা শুরু করেছে অসাধারণ এক জয় দিয়ে। বুধবার রাতে সিরিজের দ্বিতীয় ওয়ানডে। এটি জিতলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে যাবেন মাশরাফিরা।