লোকালয় ২৪

এবার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

এবার টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

খেলাধুলা ডেস্ক : ক্যারিবীয়দের বিপক্ষে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে টস জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। প্রথম ম্যাচের মতো এই ম্যাচও অনুষ।ঠিত হচ্ছে তুলনামূলক ধীর উইকেটে। এ কারণেই মূলত বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। এই ম্যাচটি জিতলে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে যাবে বাংলাদেশ।

 

বাংলাদেশ এই ম্যাচ খেলবে অপরিবর্তিত একাদশ নিয়ে। প্রথম ম্যাচে কোনো রান না পেলেও এই ম্যাচে অধিনায়কের ভরসা পাচ্ছেন এনামুল হক বিজয়। টানা দ্বিতীয় ম্যাচে তাকে সুযোগ দিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট।

 

এর আগে, প্রথম ম্যাচে ক্যারিবীয়দের বিপক্ষে ৪৮ রানে জিতে বাংলাদেশ। তামিম ইকবালের ১৩০ ও সাকিব আল হাসানের ৯৭ রানের সাথে ১১ বলে মুশফিকুর রহিমের ৩০ রানের ঝড় বাংলাদেশকে এনে দেয় ২৭৯ রানের বিশাল পুঁজি।

 

এই রানের জবাব দিতে নেমে নিয়মিত উইকেট হারাতে থাকা ওয়েস্ট ইন্ডিজ ৫০ ওভারে নয় উইকেটে করে ২৩১ রান। শেষ জুটিতে ৫৯ রান তুলেন আলজারি জোসেফ ও দেবেন্দ্র বিষু। দুজনই ২৯ রান করে অপরাজিত থাকেন।

 

ক্যারিবীয় ব্যাটিং লাইনে সবচেয়ে বড় আঘাত হানেন মাশরাফি। বাংলাদেশের অধিনায়ক ক্যারিবীয়দের অন্যতম প্রধান ভরসা এভিন লুইসকে ফেরান প্রথমেই। পরে তুলে নেন আরো তিন উইকেট। ১০ ওভারে ৩৭ রান দিয়ে চার উইকেট নেন তিনি। বাংলাদেশের ইনিংসের একমাত্র মেডেন ওভারটিও পান মাশরাফিই।

 

বাংলাদেশের হয়ে দুটি উইকেট নেন মোস্তাফিজুর রহমান। ওই ম্যাচ দিয়েই দীর্ঘ ইনজুরি থেকে ফেরেন তিনি। এর আগে আফগানিস্তানের বিপক্ষে সিরিজের পর ক্যারিবীয়দের বিপক্ষে টেস্ট সিরিজও ইনজুরির জন্য মিস করেন মোস্তাফিজ।