সংবাদ শিরোনাম :
এবার ‘জয় বাংলা’কে জাতীয় স্লোগান করার প্রস্তাব

এবার ‘জয় বাংলা’কে জাতীয় স্লোগান করার প্রস্তাব

এবার ‘জয় বাংলা’কে জাতীয় স্লোগান করার প্রস্তাব
এবার ‘জয় বাংলা’কে জাতীয় স্লোগান করার প্রস্তাব

ষ্টাফ রিপোর্টার: প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প উন্নয়ন বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান ‘জয় বাংলা’ স্লোগানকে জাতীয় স্লোগান হিসেবে ঘোষণা করার প্রস্তাব দিয়েছেন।

রবিবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের বৈঠকে রাষ্ট্রপতির ভাষণের ওপর আনীত ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নেয়ার সময় এ প্রস্তাব করেন তিনি।

এ সময় সালমান এফ রহমান আক্ষেপের সাথে সাথে এক রকম অভিযোগ করে বলেন, দেশের রাজনৈতিক নেতাগণ তাদের বক্তব্য শেষ করার পর জয় বাংলা বলে থাকলেও সরকারি কর্মকর্তা তা বলেন না। সরকারি কর্মকর্তারা জয় বাংলা শ্লোগানকে দলীয় স্লোগান হিসেবে অভিহিত করেন। সরকারি চাকরি করার সুবাদে তারা নির্দলীয় ও নিরপেক্ষ থাকতে বক্তব্যের শেষে জয় বাংলা শ্লোগান বলে না।

এ সময় তিনি আরও বলেন, আমি বুঝি না জয় বাংলা দলীয় স্লোগান কী করে হলো? যে জয় বাংলা স্লোগানে বাংলাদেশ স্বাধীন হলো, দেশ স্বাধীন হয়েছে বলে উনারা পদে আছেন। সেই জয় বাংলা কি করে দলীয় স্লোগান হয়? রাষ্ট্রপতিও তাঁর ভাষণ জয় বাংলা বলে শেষ করেছেন। তাহলে রাষ্ট্রপতিও কি শুধু আওয়ামী লীগের হয়ে গেলেন? তিনি কি সারাদেশের রাষ্ট্রপতি নন। আমি প্রস্তাব করছি – যেভাবে আমরা সংবিধান সংশোধন করে বঙ্গবন্ধুকে জাতির পিতা ঘোষণা করেছি, সেই ভাবে সংবিধান সংশোধন করে জয় বাংলাকে জাতীয় স্লোগান ঘোষণা করতো হবে।

আলোচনায় আওয়ামী লীগ সভাপতি মন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, পররাষ্ট্রমন্ত্রী এ কে মোমেন, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, বন ও পরিবেশমন্ত্রী মোঃ শাহাব উদ্দিন, সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু, পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, সাবেক মন্ত্রী এ কে এম শাহজাহান কামাল, আবদুল মান্নান, চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক), বিরোধী দল জাতীয় পার্টির সাবেক মন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ, কাজী ফিরোজ রশীদ প্রমুখ অংশ নেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com