এবার আইপিএলের নিলামে উঠছে বাংলাদেশের ১০ ক্রিকেটার

এবার আইপিএলের নিলামে উঠছে বাংলাদেশের ১০ ক্রিকেটার

এবার আইপিএলের নিলামে উঠছে বাংলাদেশের ১০ ক্রিকেটার
এবার আইপিএলের নিলামে উঠছে বাংলাদেশের ১০ ক্রিকেটার

স্পোর্টস আপডেট ডেস্ক- ১৮ ডিসেম্বর ব্যাঙ্গালুরুর জায়গায় প্রথম বারের মতো জয়পুরে বসবে দ্বাদশ আইপিএলের নিলামের আসর৷ নিলাম প্রক্রিয়ায় এর মধ্যেই নাম নথিভুক্ত করেছেন মোট ১০০৩ জন ক্রিকেটার। এ তালিকায় আছেন বাংলাদেশের ১০ ক্রিকেটার।

ইতিমধ্যে খেলোয়াড় ধরে রাখা এবং ছেড়ে দেয়ার কাজ সেরে ফেলেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। বাকি আছে ৭০ জনের জায়গা। এ জায়গায় লড়বেন এক হাজার ৩ ক্রিকেটার। এর মধ্যে ৮০০ ক্রিকেটারের অভিষেকই হয়নি।

প্রথমবারের মতো আইপিএলে ভারতের ৯টি রাজ্য থেকে ক্রিকেটার নিবন্ধন করেছেন। রাজ্যগুলো হল-অরুণাচলপ্রদেশ, মনিপুর, বিহার, মেঘালয়, নাগাল্যান্ড, মিজোরাম, সিকিম, উত্তরখণ্ড ও পুদুচেরি।

নিলামের জন্য বিদেশি তালিকায় সবচেয়ে বেশি ৫৯ খেলোয়াড় নিবন্ধন করেছেন দক্ষিণ আফ্রিকার। দ্বিতীয় সর্বোচ্চ ৩৫ জন অস্ট্রেলিয়ার। তৃতীয় সর্বোচ্চ ৩৩ জন ওয়েস্ট ইন্ডিজের। এ ছাড়া শ্রীলংকার ২৮, টেস্ট ক্রিকেটের নবাগত সদস্য আফগানিস্তানের ২৭, নিউজিল্যান্ডের ১৭, ইংল্যান্ডের ১৪, বাংলাদেশের ১০ জন এবং জিম্বাবুয়ের পাঁচ ক্রিকেটার নিবন্ধন করেছেন। এ তালিকায় একজন করে খেলোয়াড় আছেন হংকং, আয়ারল্যান্ড, নেদারল্যান্ডস ও যুক্তরাষ্ট্রের।

তবে প্রাথমিক তালিকায় কোন কোন ক্রিকেটার আছেন, সে ব্যাপারে বিস্তারিত জানানো হয়নি। এখান থেকে চূড়ান্ত তালিকা করা হবে। বাংলাদেশের কোন ১০ ক্রিকেটার আছেন তাও জানা যায়নি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com