সংবাদ শিরোনাম :
এখন থেকে মেসিদের দেখা যাবে না টিভিতে?

এখন থেকে মেসিদের দেখা যাবে না টিভিতে?

খেলাধুলা ডেস্ক: কদিন পর শুরু হচ্ছে স্প্যানিশ লা লিগার নতুন মৌসুম। বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাটলেটিকো মাদ্রিদের মতো ক্লাবগুলো ঝাপিয়ে পড়বে শিরোপার লড়াইয়ে। রাত জেগে টিভি সেটের সামনে বসে হালকা আড্ডার মেজাজে বার্সা, রিয়ালের খেলা দেখার পরিকল্পনা আঁটছেন হয়তো অনেকে। তেমন পরিকল্পনা থাকলে এতে হয়তো পরিবর্তন আনতে হচ্ছে! লা লিগার ম্যাচগুলো বাংলাদেশসহ সার্কভুক্ত আটটি দেশে নাকি টিভিতে দেখা যাবে না।

লা লিগা কর্তৃপক্ষ যা তথ্য দিয়েছে তাতে পরিষ্কার যে, বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ভুটান, নেপাল, মালদ্বীপ ও আফগানিস্তান থেকে টিভিতে নাও দেখা যেতে পারে লা লিগা। তবে এটা পুরোপুরি হতাশ হওয়ার মতো সংবাদ নয়। টিভির বদলে ফেসবুকে দেখা যাবে লা লিগা। সার্কভুক্ত এই আট দেশে প্রচার করার জন্য লা লিগার সম্প্রচার স্বত্ব কিনেছে ফেসবুক। এবং এই কয়টি দেশে সম্প্রচারের জন্য কোনো টিভি চ্যানেলের কাছে এখন পর্যন্ত স্বত্ব বিক্রি করেনি লা লিগা কর্তৃপক্ষ।

লা লিগা কর্তৃপক্ষ শেষ পর্যন্ত যদি কোনো টিভির কাছে স্বত্ব বিক্রি না করে বা ফেসবুকের সঙ্গে ‘অন্য কারো কাছে স্বত্ব বিক্রি না করার’ চুক্তি হয় তবে ফেসবুকেই লা লিগার সব ম্যাচ দেখতে হবে সার্কভুক্ত দেশের দর্শকদের। লা লিগার সঙ্গে আগামী তিন মৌসুমের জন্য চুক্তি করেছে ফেসবুক। আগের চুক্তি ছিল সনি পিকচার্স নেটওয়ার্কের সঙ্গে।

এ বিষয়ে এক বিবৃতিতে লা লিগার ডিজিটাল স্ট্র্যাটেজির প্রধান আলফ্রেডো বারমেজো বলেন, ‘আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি, ভারতীয় উপমহাদেশের এই গুরুত্বপূর্ণ অঞ্চলে লা লিগার খেলাগুলো ফ্রি টু এয়ার (বিনা মূল্যে সম্প্রচার) সেবায় দেখা যাবে। দুই বছর ধরে আমাদের লক্ষ্যগুলোর মধ্যে ছিল আরও বেশি দর্শকের কাছে কীভাবে পৌঁছানো যায়। ফেসবুকের মতো বিনা মূল্যে সেবা দেয়, কেবল ভারতেই যাদের ২৭ কোটি ব্যবহারকারী আছেন, এমন প্রতিষ্ঠানের সঙ্গে অংশীদার হওয়া আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।’

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com