লোকালয় ২৪

এক গানে সালমান শাহর ২৫ সিনেমার নাম

এক গানে সালমান শাহর ২৫ সিনেমার নাম

বিনোদন প্রতিবেদক : নব্বই দশকে বাংলাদেশের চলচ্চিত্রে ধূমকেতুর মতো আবির্ভাব ঘটে সালমান শাহর। ‘কেয়ামত থেকে কেয়ামত’ সিনেমার মধ্য দিয়ে ক্যারিয়ার শুরু করেন এই অমর নায়ক। একই সিনেমায় গান গেয়ে ক্যারিয়ার শুরু করেন কণ্ঠশিল্পী আগুন। একসঙ্গে দুজনেই সফলতা অর্জন করেন। তারপর আর ফিরে তাকাতে হয়নি তাদের।

ব্যক্তিগত জীবনেও সালমান-আগুন ভালো বন্ধু ছিলেন। পর্দায় সালমান শাহর ঠোঁট মেলানো বেশির ভাগ গানই গেয়েছেন আগুন। যদিও মাত্র তিন বছরের মাথায় সেই ধারাবাহিকতায় ছেদ পড়ে। আগুনকে রেখে না ফেরার দেশে চলে যান সালমান। সেই ভাবনা আর স্মৃতিকাতরতা থেকে নতুন একটি গানে কণ্ঠ দিলেন আগুন। যে গানে উঠে এসেছে সালমান শাহ অভিনীত ২৫টি সিনেমার নাম।

‘লাভ ইউ সালমান শাহ’ শিরোনামের গানের কথা লিখেছেন নীহার আহমেদ ও নবাব আমিন। ‘অন্তরে অন্তরে তোমাকে চাই/ জীবন সংসারে তোমাকে চাই/ প্রেম পিয়াসী আমি স্বপ্নের নায়ক/ স্বপ্নের ঠিকানা তুমি যে তাই’-এমন কথার গানটি সুর করেছেন মুরাদ নূর। সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু।

গান প্রসঙ্গে আগুন বলেন, ‘আমার আর সালমানের ক্যারিয়ার একসঙ্গে শুরু। আমরা ছিলাম একে অপরের পরিপূরক। নিজের দায়বদ্ধতা থেকেই কাজটি করেছি। চমৎকার কথা ও সুরের মেলবন্ধনে গানটি তৈরি করা হয়েছে। আমি বিশ্বাস করি, সবার ভালো লাগবে।’

রোদ্দুর এন্টারটেইনমেন্টের ব্যানারে গানটি নিয়ে নির্মিত হয়েছে মিউজিক ভিডিও। রোদ্দুর এন্টারটেইনমেন্টের কর্ণধার রেজাউল হক রেজা জানান, মিউজিক ভিডিওতে মডেল হিসেবে অংশ নিয়েছেন সুপারহিরো খ্যাত সাগর। তার সঙ্গে রয়েছেন এসকে তৃষ্ণা, মাসুদা রানি ও রুহি আফরোজ। এটি পরিচালনা করেছেন হেলাল ইসলাম। বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে গত ১২ ফেব্রুয়ারি রোদ্দুর এন্টারটেইনমেন্টের ইউটিউব চ্যানেল গানটি মুক্তি পেয়েছে।

দেখুন : ‘লাভ ইউ সালমান শাহ’ গানটি।