লোকালয় ২৪

একই অপরাধে স্বামী বরখাস্ত হলেও স্ত্রী বহাল তবিয়তে

http://lokaloy24.com

লোকালয় ডেস্কএসআই ওবায়দুল কবির সুমন যৌতুকের দাবিতে তার স্ত্রী এসআই সুমাইয়া বেগম লাকীকে নির্যাতন চালিয়েছেন। এ সংক্রান্ত মামলায় আদালত থেকে জামিন নিয়েছেন। এ অভিযোগে সাময়িক বরখাস্ত হয়েছেন।

সুমনের স্ত্রী এসআই সুমাইয়া বেগম লাকীর বিরুদ্ধেও যৌতুকের দাবিতে স্বামীকে নির্যাতনের অভিযোগ রয়েছে। লাকির আগেই মামলা করেছিলেন সুমন। এ সংক্রান্ত মামলায় লাকীর বিরুদ্ধে ওয়ারেন্টও জারি হয়। পরে জামিন নেন আদালত থেকে।

এছাড়া ভুয়া স্থায়ী ঠিকানা ব্যবহার করে চাকরিতে যোগদানের গুরুতর অভিযোগও রয়েছে তার বিরুদ্ধে। আছে জবর-দখলের অভিযোগ।

স্বামীর পরিবার ছাড়াও আপন ভাই এবং ভাইয়ের শ্বশুরবাড়ির পক্ষ থেকেও পুলিশের সর্বোচ্চ পর্যায়ে এসআই লাকীর বিরুদ্ধে দেয়া হয়েছে নানা অভিযোগ। কিন্তু তার বিরুদ্ধে তার বিরুদ্ধে এখনও কোনো ব্যবস্থা নেয়া হয়নি।

তবে পুলিশ জানিয়েছে,  যেকোন সময় লাকীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। এদিকে সুমনের পরিবারের পক্ষ থেকে লাকীর বিরুদ্ধে অভিযোগ দেয়া হয়েছে পুলিশের আইজি ও ক্রিমিনাল ইনভেস্টেগেশন ডিপার্টমেন্ট (সিআইডি) অতিরিক্ত আইজপির কাছে। অভিযোগ করেছেন লাকীর আপন ভাইও।

জানতে চাইলে এসআই সুমন যুগান্তরকে বলেন, এসআই লাকীর বিরুদ্ধে অভিযোগের শেষ নেই। আমি সেসব বিষয়ে বলতে চাই না। কেবল বলতে চাই, যে অপরাধে আমাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে, সেই অপরাধ লাকী আগে করেছেন। তার বিরুদ্ধে আগে মামলা হয়েছে। তিনি করেছেন কাউন্টার মামলা। আমার বিরুদ্ধে ওয়ারেন্ট হয়নি। লাকির বিরুদ্ধে ওয়ারেন্টও হয়েছিল। দাপট দেখিয়ে নিজের ভাই এবং ভাইয়ের স্ত্রীকে বাড়ি থেকে বের করে দিয়েছেন। প্রতারণার মাধ্যমে তথ্য গোপন করে পুলিশ বিভাগে চাকরি নিয়েছেন তিনি। শুধু তাই নয়, পুলিশী ক্ষমতা ব্যবহার করে নানা অপকর্মে লিপ্ত থাকার পরও তার বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেয়া হচ্ছে না। তিনি বহাল তবিয়তে সিআইডতে কর্মরত আছেন। অন্যদিকে গত ১ জুন আমাকে ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। আমাকে এখন দিনে তিনবার রাজারবাগ পুলিশ লাইনে হাজিরা দিতে হচ্ছে।