সংবাদ শিরোনাম :
এই নারী নিজেই নিজেকে বিয়ে করলেন!

এই নারী নিজেই নিজেকে বিয়ে করলেন!

এই নারী নিজেই নিজেকে বিয়ে করলেন!
এই নারী নিজেই নিজেকে বিয়ে করলেন!

আন্তর্জাতিক ডেস্কঃ উগান্ডার বাসিন্দা ৩২ বছরের লুলু জেমাইমা। পড়াশোনায় খুবই ভালো। অস্ট্রেলিয়ার একটি বিশ্ববিদ্যালয় থেকে ২০১৩ সালে বিএ মিডিয়া বৃত্তি পান তিনি। স্নাতক শেষে যুক্তরাজ্যের অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে স্নাতকোত্তর পড়ার জন্য আবেদন করলে সুযোগ পেয়ে যান সেখানেও। ২০১৭ সালের আগস্টে সেখানে যোগ দেন তিনি।

সম্প্রতি বিয়ের পিঁড়িতে বসেছেন অক্সফোর্ডে পড়ুয়া এই নারী। বিয়ের অনুষ্ঠানে উপস্থিত হয়েছেন আত্মীয়-বন্ধুবান্ধবসহ সবাই। আর তাদের সামনে সব রীতি-রেওয়াজ মেনে বিয়ে করে নিলেন লুলু জেমাইমা। মজার ব্যাপার হলো, বিয়েতে সাধারণত বর ও কনে (একই লিঙ্গের ক্ষেত্রেও দুই পক্ষ) দুই পক্ষ থাকলেও জেমাইমার বিয়েতে তেমনটা ছিল না। কারণ তিনি যে নিজেই নিজেকে বিয়ে করেছেন।

ডেইলি মেইলের এক প্রতিবেদনে বলা হয়েছে, বয়স ৩০ হবার পর থেকেই মা-বাবা চান কোনো সৎ পাত্রের সঙ্গে জেমাইমার বিয়ে দিতে। কিন্তু মেয়ে চান স্বপ্নের ডানায় ভর করে উড়তে। তাই মা-বাবার দুশ্চিন্তা কমাতে এ সিদ্ধান্ত গ্রহণ করেন তিনি। কারণ বিয়ের চেয়ে পড়াশোনাটা তার কাছে বেশি গুরুত্বপূর্ণ।

জেমাইমার জন্মদিন ছিল ২৭ আগস্ট। আর সে দিনকেই তিনি বেছে নিলেন নিজের বিয়ের জন্য। অনুষ্ঠানে বিয়ের সাজে হাজির হলেন জেমাইমা।

জেমাইমা জানান, নিজেকেই নিজে বিয়ে করছেন তিনি। কারণ তার কাছে নিজের পড়াশোনা, স্বপ্নের চেয়ে বড় কিছুই নয়। আর তাদের সঙ্গেই গাঁটছড়া বাঁধতে চান জেমাইমা।

জেমাইমার এই বিয়ের অনুষ্ঠানে আসেননি তার বাবা-মা। জেমাইমা জানান, বিয়ের পরের দিন তিনি বাবা-মায়ের সঙ্গে কথা বলেন। তখনও ওরা ধন্দে।

জেমাইমা বলেন, ‘আমি শুধু তাদেরকে বোঝাতে চেয়েছিলাম, আমি বিয়ের জন্য এখনো প্রস্তুত নই।’

পুরো অনুষ্ঠানে জেমাইমার খরচ হয়েছে মাত্র দুই ইউরো। তার সেটি যাতায়াতের খরচ। বিয়ের গাউন জোগাড় করা হয়েছিল বান্ধবীর কাছ থেকে। বিয়ের কেক তৈরি করে দিয়েছিলেন তার ভাই। আর অতিথিরা পানশালার খরচ নিজেরাই মিটিয়েছেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com