ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার মিশরের মোহাম্মদ সালাহ!

ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার মিশরের মোহাম্মদ সালাহ!

ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার মিশরের মোহাম্মদ সালাহ
ইতিহাসের সবচেয়ে দামি ফুটবলার মিশরের মোহাম্মদ সালাহ

খেলাধুলা ডেস্কঃ বাসেল-চেলসি-রোমা ঘুরে গত বছরেই নতুন করে ঠিকানা গড়েন লিভারপুলে। ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা ক্লাব লিভারপুলের জার্সিতে প্রথম মৌসুমেই বাজিমাত করেন মোহাম্মদ সালাহ। মিশরের এই তারকা ফরোয়ার্ডের পারফরম্যান্সে মুগ্ধ ইউরোপের শীর্ষ সারির ক্লাবগুলো। তাকে কেনার জন্যও পরিকল্পনা করছে তারা। শুধু তাই নয়, সালাহকে দলে ভেড়াতে বর্তমান ফুটবলের সবচেয়ে দামি ফুটবলার নেইমারের চেয়েও বেশি পারিশ্রমিক দিতে প্রস্তুত ইউরোপের জায়ান্ট ক্লাবগুলো!

এর কারণটাও খুব সুস্পষ্ট। ২০১৭-১৮ মৌসুমে ইতোমধ্যেই ২৮ গোল করেছেন সালাহ। ইংলিশ প্রিমিয়ার লিগে চলতি মৌসুমে যা সর্বোচ্চ গোলের রেকর্ড। সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও ৯ টি। লিগে সর্বোচ্চ গোলদাতার তালিকার দুইয়ে রয়েছেন হ্যারি কেন। টটেনহ্যাম হটস্পারের এই ইংলিশ স্ট্রাইকারের গোলসংখ্যা ২৪। অ্যাসিস্ট তার দুইটি। ২১ গোল করে এই তালিকার তৃতীয় স্থানে অবস্থান করছেন ম্যানচেস্টার সিটির আর্জেন্টাইন স্ট্রাইকার সার্জিও অ্যাগুয়েরো।

শুধু প্রিমিয়ার লিগ কেন? এ মৌসুমে সালাহ ছাড়িয়ে গেছেন বর্তমান ফুটবলের সেরা দুই তারকা লিওনেল মেসি ও ক্রিশ্চিয়ানো রোনালদোকেও। চলতি মৌসুমে এখন পর্যন্ত মেসির গোলসংখ্যা ২৫। অ্যাসিস্ট করেছেন ১২ টিতে। অর্থাৎ মেসির চেয়েও তিন গোল বেশি লিভারপুলের মিশরীয় ফরোয়ার্ডের। লা লিগায় ২১ গোল করে এখন পর্যন্ত দুইয়ে রয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। তিনে থাকা লুইস সুয়ারেজের গোলও ২১টি।

গোল করার যে অসাধারণ দক্ষতা রয়েছে সালাহর, এই পরিসংখ্যানেই তা খুব স্পষ্ট। যে কারণেই তার দিকে চোখ পড়েছে ইউরোপিয়ান জায়ান্টদের। ‘দ্য সান’ তাদের এক প্রতিবেদনে বলছে, মোহামদ সালাহ খুব দ্রুতই ইতিহাসের সর্বকালের সর্বোচ্চ দামি ফুটবলার হতে পারেন।

গত গ্রীষ্মে দলবদলের ইতিহাসে নতুন রেকর্ড গড়ে ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে নেইমারকে কেনে নেয় প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি)। নেইমারের চেয়ে বেশি পারিশ্রমিকে সালাহকে কেনার পরিকল্পনা রয়েছে পিএসজিরও। এ ছাড়াও মিশরীয় তারকার ওপর চোখ পড়েছে রিয়াল মাদ্রিদ এবং বার্সেলোনার।

গত জানুয়ারির ট্রান্সফার উইন্ডোতে লিভারপুল থেকে ফিলিপে কোটিনহোকে দলে ভেড়ায় বার্সেলোনা। তবে এবার দুর্দান্ত ফর্মে থাকা মোহামদ সালাহকে কিনতে হলে বিপুল পরিমাণ অর্থ ব্যয় করতে হবে বলেই ইঙ্গিত দিয়ে রেখেছে অলরেডরা!

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com