লোকালয় ২৪

ইডেনের সাবেক অধ্যক্ষকে খুন করে গৃহকর্মীই

ইডেনের সাবেক অধ্যক্ষকে খুন করে গৃহকর্মীই

ঢাকা- ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা চৌধুরী পারভিন হত্যার দায় স্বীকার করেছেন গ্রেফতার গৃহকর্মী স্বপ্না।

শুক্রবার (১৫ ফেব্রুয়ারি) নিউমার্কেট থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার এ কথা বলেন।

এর আগে বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) দিনগত রাতে গৃহকর্মী স্বপ্না ও গৃহকর্মী সরবারহকারী রুনু ওরফে রাকিবের মাকে সন্দেহভাজন হিসেবে গ্রেফতার করা হয়। গ্রেফতার স্বপ্না ওরফে রিতা আক্তার এ হত্যা মামলার এজাহারভুক্ত প্রধান আসামি।

সংবাদ সম্মেলনে ডিসি মারুফ হোসেন বলেন, স্বপ্নার গ্রামের বাড়ি কিশোরগঞ্জের ইটনা থানাধীন রায়কুটি এলাকায়। বৃহস্পতিবার রাতে তাকে গ্রেপ্তারকালে ভ্যানিটিব্যাগ, স্বর্ণালঙ্কার ও নগদ টাকা উদ্ধার করা হলেও তার ব্যবহৃত মোবাইল ফোনটি পাওয়া যায়নি। মামলার আরেক আসামি রেশমাকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। আমরা তদন্তের প্রাথমিক পর্যায়ে রয়েছি। ধারণা করা হচ্ছে, মাহফুজা চৌধুরীর বাড়ি থেকে জিনিসপত্র চুরির উদ্দেশ্যেই গৃহকর্মীরা এ হত্যাকা- ঘটিয়েছে।

তবে হত্যার কারণ সম্পর্কে সুনিশ্চিত না হয়ে কোনো মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন ডিসি মারুফ হোসেন।

১০ ফেব্রুয়ারি বিকালে রাজধানীর নিউ মার্কেট এলাকায় নিজ বাসায় খুন হন ইডেন কলেজের সাবেক অধ্যক্ষ মাহফুজা। ঘটনার পর তার স্বামী বাদি হয়ে নিউ মার্কেট থানায় একটি হত্যা মামলা করেন। সেখানে তার বাসার দুই কাজের মহিলার নাম উল্লেখ করেন এবং সন্দেহভাজন একজনকে রাখা হয়।