সংবাদ শিরোনাম :
ইজতেমা ময়দানে গ্যাসের আগুনে দগ্ধ সাত, আহত ১৩

ইজতেমা ময়দানে গ্যাসের আগুনে দগ্ধ সাত, আহত ১৩

ইজতেমা ময়দানে গ্যাসের আগুনে দগ্ধ সাত, আহত ১৩
ইজতেমা ময়দানে গ্যাসের আগুনে দগ্ধ সাত, আহত ১৩

টঙ্গী : ইজতেমা ময়দানে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ থেকে লাগা আগুনে ৭ জন দগ্ধ হয়েছে। এসময় হুড়োহুড়িতে আহত হয়েছে আরও ১৩ জন।

রীতি অনুযায়ী, প্রতিবছরের মতো এবারো সকালে স্কুল-কলেজ ও মাদরাসার শিক্ষার্থীদের নিয়ে বয়ান চলছিল। তার পাশেই সিলিন্ডার গ্যাসে রান্না হচ্ছিল। এসময় হঠাৎই সিলিন্ডারটি বিস্ফোরণ হলে আগুন ধরে যায়। এতে দগ্ধ হয় ৭ জন। ছড়িয়ে পড়ে আতঙ্ক। হুড়োহুড়িতে আরও ১৩ জন আহত হয়। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এদিকে ইজতেমায় এ পর্যন্ত বার্ধক্যজনিত কারণে ৩ ও সড়ক দুর্ঘটনায় ১ মুসল্লির মৃত্যু হয়েছে।

এর আগে টঙ্গীর তুরাগ তীরে আজ  থেকে শুরু হচ্ছে তাবলীগ জামাতের ৫৪তম বিশ্ব ইজতেমা। টানা চারদিনের ইজতেমা অনুষ্ঠানের জন্য প্রায় এক বর্গ কিলোমিটার এলাকা জুড়ে বিশাল প্যান্ডেল নির্মাণ করা হয়েছে।

এ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক বাণীতে দেশবাসী এবং বিশ্বের সকল মুসলমানকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ এবং যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল গতকাল ইজতেমা ময়দানে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ কর্মসূচী উদ্বোধন করেন।

ধর্মপ্রতিমন্ত্রী বলেন, “এই বিশ্ব ইজতেমার স্থান জাতির পিতা ইজতেমা কর্তৃপক্ষকে দিয়েছিলেন। ইজতেমা অনুষ্ঠানের জন্য টঙ্গীর ইজতেমা ময়দান এখন পুরোপুরি প্রস্তুত। কাল থেকে দেশ বিদেশের মুসল্লিদের আগমনে মুখরিত হয়ে উঠবে বিশ্ব ইজতেমাস্থল।”

তিনি আরও জানান, “তাবলীগ জামাতের দু’পক্ষের মুরুব্বীদের মধ্যে যে দূরত্ব সৃষ্টি হয়েছিল তা নিরসন করে একটানা চারদিনের বিশ্ব ইজতেমা অনুষ্ঠানে আমরা সক্ষম হয়েছি।”

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী সাংবাদিকদের জানান, বিশ্ব ইজতেমা বাংলাদেশের জন্য সমগ্র মুসলিম উম্মার কাছে একটি বিরাট ঐতিহ্যবাহী মহাসম্মেলন।

প্রতিমন্ত্রীদ্বয় ইসলামিক ফাউন্ডেশন, হামদর্দ, ইবনে সিনা, র‌্যাব, গাজীপুর সিটি কর্পোরেশন, যমুনা ব্যাংক, ইসলামিক মিশনসহ বিভিন্ন সেবা সংস্থা ফ্রি চিকিৎসা ক্যাম্প ফিতা কেটে উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন, ধর্ম সচিব আনিসুর রহমান, গাজীপুর মেট্রো পুলিশ কমিশনার ওয়াইএম বেলালুর রহমানসহ আইনপ্রয়োগকারী সংস্থার ঊর্ধ্বতন কর্তৃপক্ষ।

একটানা ৪ দিন ব্যাপী বিশ্ব ইজতেমা হলেও দু’পক্ষের ভাগে থাকছে দু’দিন করে বিশ্ব ইজতেমার নেতৃত্ব। প্রথম ভাগে থাকছে যোবায়েরপন্থি তাবলীগ অনুসারী মুসল্লিদের নেতৃত্বে। দ্বিতীয় ভাগে থাকছে সা’দপন্থি ওয়াসিকুল অনুসারীদের নেতৃত্বে।

গাজীপুর সিটি কর্পোরেশন তাদের নিজস্ব ব্যবস্থাপনায় ইজতেমা মাঠের সংস্কার কাজ এবং সেবামূলক কার্যক্রম নিশ্চিত করেছে।

বিশ্ব ইজতেমার সার্বিক কার্যক্রম মনিটরিং এর জন্য ইজতেমা মাঠে ৫ টি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। গাজীপুর সিটি কর্পোরেশন, গাজীপুর জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, র‌্যাব, আনসার ও ভিডিপির কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com