লোকালয় ২৪

আশুলিয়ায় স্ত্রীর ছবি এডিট করে ইন্টারনেটে ছড়িয়ে দেয়া স্বামী আটক

আশুলিয়ায় স্ত্রীর ছবি এডিট করে ইন্টারনেটে ছড়িয়ে দেয়া স্বামী আটক

নিজস্ব প্রতিবেদক, সাভারঃ আশুলিয়ায় স্বামীকে তালাক দেয়ায় স্ত্রীর ছবি এডিট করে স্বজনদের মুঠোফোনসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করার অভিযোগে এক বখাটে হ্যাকারকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার ভোরে মুঠোফোনে আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে অবস্থান সনাক্তের পর তাকে বগুড়া সদর থানা এলাকা থেকে আটক করেছে আশুলিয়া থানা পুলিশ।

আটককৃতের নাম তানভীর হোসেন নাঈম (২৫)। সে বগুড়া জেলার সদর থানাদীন ফুলবাড়ী গ্রামের আবু তালেবের ছেলে।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা রাম কৃষ্ণ দাস বলেন, ২০১৬ সালে তানভীরের সঙ্গে প্রেমের সম্পর্কের মাধ্যমে বিয়ে হয় কাজী ফারিয়া ইয়াসমিন শান্তার। বিয়ের পর থেকেই তাদের মধ্যে বনিবনা না হওয়ায় চলতি বছরের ৯ আগস্ট শান্তা তাকে তালাক প্রদান করে।

এদিকে তালাক পাওয়ার পর থেকেই পূর্বের ধারনকৃত বিভিন্ন ছবি এডিট করে সামাজিক যোগাযোগ মাধ্যম- ফেসবুক, ইমো ও মেসেঞ্জারে ছড়িয়ে দিয়ে শান্তা ও তার পরিবারকে ব্ল্যাকমেইল করতে থাকে তানভীর। এই ঘটনার পর শান্তা বাদী হয়ে ৩০ আগস্ট আশুলিয়া থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা (৭১ নং) দায়ের করেন।

তদন্ত কর্মকর্তা আরও জানান, জব্দকৃত আলামত পরীক্ষার জন্য সিআইডির ফরেনসিক শাখায় প্রেরণের পাশাপাশি আটককৃত আসামিকে পুলিশি জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের সময় চেয়ে বুধবার সকালে ঢাকার চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেটের আদালতে প্রেরণ করা হবে।

আশুলিয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শেখ রিজাউল হক দিপু বলেন, থানায় অভিযোগ দায়েরের পর থেকেই মুঠোফোনে আধুনিক প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আসামির অবস্থান সানাক্ত করে মঙ্গলবার ভোরে বগুড়া সদর থানা পুলিশকে সাথে নিয়ে অভিযান চালিয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এস.আই) রাম কৃষ্ণ দাস তাকে আটক করেন।

এসময় তার নিকট থেকে ২টি মুঠোফোন, এটি পেন ড্রাইভ ও একটি মেমোরি কার্ড জব্দ করা হয়। আসামি তানভীর হোসেন নাঈম একজন হ্যাকার। সে ই-মেইলসহ বিভিন্ন ফেসবুক আইডি অতি সহজেই হ্যাক করতো বলেও জানান তিনি।