সংবাদ শিরোনাম :
আর্জেন্টিনাকে হারিয়েও বিদায় ব্রাজিলের

আর্জেন্টিনাকে হারিয়েও বিদায় ব্রাজিলের

আর্জেন্টিনাকে হারিয়েও বিদায় ব্রাজিলের
আর্জেন্টিনাকে হারিয়েও বিদায় ব্রাজিলের

ক্রীড়া ডেস্ক: পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলের পরবর্তী প্রজন্ম আবারো হতাশ করলো সমর্থকদের। টানা দ্বিতীয়বার ফিফা যুব বিশ্বকাপের বাছাইপর্ব থেকেই বিদায় নিলো সেলেসাওরা। দক্ষিণ আমেরিকা অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে ১-০ গোলে হারিয়েও পঞ্চম স্থান পায় ব্রাজিল। এই টুর্নামেন্ট একই সঙ্গে ফিফা অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের বাছাইপর্ব ছিল।

আর শীর্ষ ৪টি দল পোল্যান্ডে অনুষ্ঠেয় ২০১৯ যুব বিশ্বকাপে অংশ নেবে। এ নিয়ে গত চার আসরের মধ্যে তিনবারই বাছাইপর্বে বাদ পড়লো ব্রাজিল। আর্জেন্টিনা ও ইকুয়েডরের সঙ্গে যুব বিশ্বকাপের টিকিট কাটে উরুগুয়ে ও কলম্বিয়া। চিলিতে হয়ে যাওয়া ছোটদের কোপা আমেরিকায় (অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ) প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয়েছে ইকুয়েডর।

ড্র হওয়া উরুগুয়ে-কলম্বিয়া ম্যাচে কলম্বিয়া হারলেই কেবল যুব বিশ্বকাপে খেলার আশা থাকতো ব্রাজিলের। আর আর্জেন্টিনা জিতলে তারাই চ্যাম্পিয়ন হতো। একমাত্র পেনাল্টি গোলের জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী আর্জেন্টিনাকে শিরোপা জিততে না দেয়াটাই ব্রাজিলের সান্ত্বনা। যুব বিশ্বকাপে রেকর্ড ৬ বারের চ্যাম্পিয়ন আর্জেন্টিনা। ৫ বার শিরোপা জিতেছে ব্রাজিল। দু’বছর পরপর হওয়া যুব বিশ্বকাপে আর্জেন্টিনা শেষবার চ্যাম্পিয়ন হয় ২০০৭ আসরে।

আর ২০১১ সালে শিরোপা জয়ের পরের আসরেই বাছাইপর্ব উতরাতে ব্যর্থ হয় ব্রাজিল অনূর্ধ্ব-২০ দল। তবে নিউজিল্যান্ডে ২০১৫ সালে ফাইনালে উঠলেও সার্বিয়ার কাছে (২-১) স্বপ্নভঙ্গ হয় সেলেসাওদের। কিন্তু এর পরের আসরেই (২০১৭) বাছাইপর্বে বাদ পড়ার ভূত এবারো তাড়া করলো ব্রাজিল যুব দলকে। পোল্যান্ডে আগামী ২৩শে মে যুব বিশ্বকাপের ২২তম আসরের পর্দা উঠবে।

৬টি মহাদেশীয় ফুটবল কনফেডারেশন থেকে শিরোপা লড়াইয়ে অংশ নিচ্ছে ২৪টি দল। গ্রুপ পর্বের ড্রয়ে দলগুলোর ভাগ্য নির্ধারণ হবে আগামী ২৪শে ফেব্রুয়ারি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com