লোকালয় ২৪

আমি তো কিছুই দেখছি না, আদালতে খালেদা জিয়া

আমি তো কিছুই দেখছি না, আদালতে খালেদা জিয়া

লোকালয় ডেস্ক- গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ বাকি আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ৭ ফেব্রুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

প্রয়োজনীয় নথিপত্র না পাওয়ায় আসামিপক্ষের আইনজীবীরা নথিপত্র চেয়ে সময়ের আবেদন করলে আদালত তা মঞ্জুর করেন। বৃহস্পতিবার পুরান ঢাকার আলিয়া মাদরাসা মাঠে অবস্থিত ঢাকা বিশেষ জজ আদালত-৩ এর বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন এই দিন ধার্য করেন।

এর আগে শুনানিতে বসার স্থান নিয়ে আপত্তি জানিয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার অভিযোগ, তাকে যেখানে বসানো হয়েছে, সেখান থেকে আদালতের কার্যক্রম দেখা যায় না। এ নিয়ে খালেদা জিয়ার আইনজীবীরাও বিচারকের কাছে আপত্তি জানান।

এদিন দুপুর ১২টা ৩৫ মিনিটে সাদা রঙের একটি মাইক্রোবাসে করে খালেদা জিয়াকে কারাগার থেকে হাজির করা হয় বকশীবাজারের আলিয়া মাদ্রাসায় স্থাপিত অস্থায়ী আদালতে। গাড়ি থেকে নামিয়ে হুইল চেয়ারে করে ১২টা ৪০ মিনিটে তাকে হাজির করা হয় এজলাসে। এদিন খালেদা জিয়াকে এজলাসের বাম দিকে পেশকারের পেছনের একটি স্থানে বসানো হয়।

নির্ধারিত স্থানে খালেদা জিয়াকে নিয়ে যাওয়া হলে বসার স্থান নিয়ে আপত্তি জানিয়ে খালেদা জিয়া বলেন, আমি কিছু দেখতে পারছি না। আমাকে এরকম জায়গায় বসানো হলো কেন? এর আগে তো এই জায়গায় দেয়াল ছিল না! আমি তো এর আগে এখানে বসিনি। আর এখান থেকে তো কিছুই দেখা যাচ্ছে না।

এরপর খালেদা জিয়া আইনজীবীরাও বিচারকের কাছে খালেদা জিয়াকে বসানোর স্থান নিয়ে আপত্তি জানান। আইনজীবীরা বলেন, এখানে বসানো খালেদা জিয়াকে আপমান করার সামিল।

জবাবে বিচারক আবু সৈয়দ দিলজার হোসেন বলেন, আজকের মতো শুনানি করেন। শুনানির জন্য নির্ধারিত পরবর্তী তারিখে বসার স্থানটি ঠিক করে দেওয়া হবে।