লোকালয় ২৪

আবারও ‘কলঙ্কিত’ ঊর্ধ্বমূখী হয়েছে শ্রীলঙ্কার ক্রিকেট

খেলাধুলা ডেস্ক : চান্ডিকা হাথুরুসিংহে কোচের চেয়ারে বসার পর থেকে পারফরম্যান্সের গ্রাফটা একটু ঊর্ধ্বমূখী হয়েছে শ্রীলঙ্কার। তবে অপ্রীতিকর ঘটনা যেন তাদের পিছুই ছাড়ছে না। উইন্ডিজের বিপক্ষে সেন্ট লুসিয়া টেস্টে বল ট্যাম্পারিং কাণ্ডে নিষিদ্ধ হয়েছেন শ্রীলঙ্কান অধিনায়ক দিনেশ চান্ডিমাল। নিষিদ্ধ হতে হয়েছে কোচ চান্ডিকা হাথুরুসিংহে ও ম্যানেজারকেও।

 

তারপর সিরিজ চলাকালে ‘নাইট ক্লাবে’ রাত কাটানোর কারণে এক বছর নিষিদ্ধ হলেন লঙ্কান স্পিনার জেফ্রি ভ্যান্ডারসাই। এবার বিতর্কের নতুন নাম দানুশকা গুনাথিলাকা। শৃঙ্খলাভঙ্গের কারণে ক্যারিয়ারটাই থমকে গেছে লঙ্কান ওপেনারের।

 

চলতি দক্ষিণ আফ্রিকা সিরিজে আচরণবিধি ভঙ্গ করেছেন গুনাথিলাকা। আচরণবিধি ভঙ্গ করার অভিযোগটা এতোটাই গুরুতর যে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে এই লঙ্কানকে বরখাস্তই করেছে আইসিসি।

 

ঠিক কি অপরাধ করেছেন সেটা অবশ্য এখনো জানায়নি শ্রীলঙ্কান বোর্ড বা আইসিসি। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। তদন্ত শেষে শাস্তি ঘোষণা করা হবে। শাস্তি ঘোষণার আগ পর্যন্ত বরখাস্ত থাকবেন তিনি। এবং তার ম্যাচ ফিও স্থগিত থাকবে বলে জানিয়েছে আইসিসি। এর আগেও শৃঙ্খলাভঙ্গের অভিযোগ উঠেছিল গুনাথিলাকার বিরুদ্ধে।