লোকালয় ২৪

আবরারকে চাপা দেওয়া বাসের বিরুদ্ধে ২৭টি মামলা ছিল !

আবরারকে চাপা দেওয়া বাসের বিরুদ্ধে মামলা ছিল ২৭টি!

ঢাকা- রাজধানীর প্রগতি সরণির বসুন্ধরা আবাসিক এলাকার ফটকের সামনে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরীকে চাপা দিয়ে মেরে ফেলা সুপ্রভাত পরিবহনের বাসটির ঢাকায় চলাচলের অনুমতি ছিল না। শুধু তাই নয়, ওই বাসটির নামে এর আগে ২৭ বার মামলা দেওয়া হয়েছিল।

বৃহস্পতিবার (২১ মার্চ) দুপুরে মহানগর নাট্যমঞ্চে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া এ তথ্য জানান।

তিনি বলেন, ‌‘সুপ্রভাত পরিবহনের বাসটির ঢাকায় চলাচলের অনুমতি ছিল না। বাসটির ঢাকা-ব্রাহ্মণবাড়িয়া সড়কে চলাচলের পারমিট ছিল। শুধু তাই নয়, ওই বাসটির বিরুদ্ধে ২৭ বার মামলা দেওয়া হয়েছিল।’

ডিএমপি কমিশনার এসময় প্রশ্ন রাখেন, ‘তাহলে সুপ্রভাত পরিবহনের ওই বাসটি রাজধানীতে কীভাবে চলাচল করছিল? এই অনিয়মের জন্য সংশ্লিষ্ট সবাই দায়ী।’

ডিএমপি কমিশনার বলেন, যে জেব্রা ক্রসিং মানুষকে রাস্তা পারাপারে নিরাপদ করে, সেই জেব্রা ক্রসিংয়েই প্রাণ দিতে হলো আবরারকে। সুপ্রভাত গাড়িটি এই অপরাধই করেছে। আবরারের মৃত্যু চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিয়েছে, ঢাকা শহরের পরিবহন সেক্টরে শৃঙ্খলা আনতে আমরা ব্যর্থ হয়েছি। এর জন্য সংশ্লিষ্ট সবাই দায়ী। গণপরিবহনে শৃঙ্খলা ফেরানোর চূড়ান্ত সময় এখন এসেছে।