লোকালয় ২৪

আফ্রিদির প্রশংসায় কানাডার প্রধানমন্ত্রী

আফ্রিদির প্রশংসায় কানাডার প্রধানমন্ত্রী

খেলাধুলা ডেস্কঃ মানবতার সেবায় বরাবরই হাজির থাকার চেষ্টা করেন পাকিস্তানের তারকা ক্রিকেটার শহীদ আফ্রিদির প্রতিষ্ঠিত প্রতিষ্ঠান ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’। তারই ধারাবাহিকতায় পাকিস্তানের খাইবার প্রদেশের কোহাটে একটি হাসপাতাল তৈরির জন্য অর্থ সংগ্রহ করছে সংস্থাটি।

পাকিস্তানের তারকা ক্রিকেটারের এমন জনসেবামূলক উদ্যোগের উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

সম্প্রতি কানাডার পশ্চিম উপকূল তথা প্রশান্ত মহাসাগরীয় উপকূলে অবস্থিত শহর ভ্যানকুভারে এক অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর আমন্ত্রণে অংশ নেন শহীদ আফ্রিদি। সেখানে আফ্রিদির প্রশংসা করার পাশাপাশি ট্রুডো পাকিস্তানি ক্রিকেটারের দাতব্য প্রতিষ্ঠানে আর্থিক সহযোগিতার সমর্থন জানান।

কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে দেওয়া এক বিবৃতিতে আফ্রিদির দাতব্য প্রতিষ্ঠানে আর্থিক সহযোগিতার উদ্দেশে কানাডার জনগণকেও আহবান জানান ট্রুডো।

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বিবৃতি। ছবি: সংগৃহীত

পরবর্তী সময়ে ওই বিবৃতির জন্য সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে কানাডার প্রধানমন্ত্রীকে ধন্যবাদও জানিয়েছেন আফ্রিদি। সেই সঙ্গে হাসপাতাল তৈরিতে সহযোগিতার জন্যও তাকে ধন্যবাদ জানান পাকিস্তানের সাবেক এই অলরাউন্ডার।

শহীদ আফ্রিদির টুইট

২০১৪ সালের মার্চে পথচলা শুরু হয় ‘শহীদ আফ্রিদি ফাউন্ডেশন’-এর। এটি একটি সম্পূর্ণ অলাভজনক প্রতিষ্ঠান। মূলত সুবিধাবঞ্চিতদের উন্নয়ন ও শিশুদের উন্নয়নে কাজ করে এই ফাউন্ডেশনটি।