সংবাদ শিরোনাম :
আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ১০

আফগানিস্তানে মসজিদে বন্দুক হামলা, নিহত ১০

lokaloy24.com

লোকালয় ডেস্কঃ  আফগানিস্তানের পারওয়ান প্রদেশের রাজধানী চারেকারের একটি মসজিদে দুটি পৃথক বন্দুকযুদ্ধে কমপক্ষে ১০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছে আরো ১৪ জন। মঙ্গলবার সন্ধ্যায় এই হামলা চালানো হয়। দেশটির কর্মকর্তাদের বরাত দিয়ে এমনটি জানিয়েছে সংবাদ সংস্থা সিনহুয়া।

বুধবার হামলার বিষয়ে পারওয়ান প্রদেশের পুলিশ প্রধান হারুন মুবারেজ বলেন, ইফতারের পর মাগরিবের নামাজের সময় মসজিদে প্রার্থনারত মুসল্লিদের ওপর হামলা চালায় হামলাকারীরা। হামলাকারীরা হামলার পর পালিয়ে গেছে।

জানা গিয়েছে, যে এলাকায় এদিন হামলা হয়েছে, সেটি তালিবান অধ্যুষিত। এখন পর্যন্ত কোনো জঙ্গি সংগঠন এই হামলার দায় নেয়নি। তবে এই হামলার জন্য তালেবানদের দায়ি করছে আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

২০১৯ সালের অক্টোবরে আফগানিস্তানেরই পশ্চিমাঞ্চলে এক মসজিদে জুমার নামাজের সময় বিস্ফোরণে কমপক্ষে ৬২ জন নিহত হয়েছিলেন। নানগাহার প্রদেশের গভর্নর আয়াতুল্লাহ খোগিয়ানি সেসময় জানান, মসজিদে প্রার্থনায় আসা নিরীহ মানুষের উপর হামলা হয়। হাসকা মেনা জেলায় জওদারা এলাকার ওই মসজিদের ভিতরে আগে থেকেই বোমা মজুদ করে রাখা হয়েছিল। বিস্ফোরণের তীব্রতায় মসজিদটির ছাদ সম্পূর্ণ উড়ে যায়।

এক বছর আগের ওই হামলার দায়ও কেউ স্বীকার করেনি। তবে, আফগান প্রেসিডেন্টর মুখপাত্র এই হামলার জন্য তালিবানদেরই অভিযুক্ত করেছিলেন।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com