আফগানিস্তানে ফের তালেবান হামলা, নিহত ৪৪

আফগানিস্তানে ফের তালেবান হামলা, নিহত ৪৪

আন্তর্জাতিক ডেস্ক: আফগানিস্তানের উত্তরাঞ্চলীয় প্রদেশের একটি সেনাঘাঁটিতে ফের তালেবানের হামলায় ৪৪ জন মারা গেছেন। নিহতদের সবাই দেশটির সেনা ও পুলিশ বাহিনীর সদস্য বলে জানিয়েছে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো।

স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে খবরে বলা হয়েছে, আজ বুধবার সকালে বাগলান প্রদেশের একটি সেনাঘাঁটিতে তালেবানরা হামলা চালালে নয় পুলিশ সদস্য এবং সেনা সদস্য নিহত হয়।

ঘটনার বিষয়ে আফগান প্রতিরক্ষা মন্ত্রণালয় তাৎক্ষণিক কোনো মন্তব্য জানায়নি। তবে বাগলানের প্রাদেশিক কাউন্সিলের প্রধান মোহাম্মদ সাফদার মোহসেনী জানিয়েছেন, বাগলান-ই মারকাজি জেলায় একটি চেকপয়েন্টে জঙ্গিরা হামলা চালায়। পরে সেখানে আগুন ধরিয়ে দিলে এ হতাহতের ঘটনা ঘটে।

এর আগে গত সোমবার উত্তরাঞ্চলীয় ফারিয়াব প্রদেশে একটি সেনাঘাঁটিতে তালেবানের সশস্ত্র হামলায় ১৭ সেনা সদস্য নিহত এবং ১৯ জন আহত হয়। ওই ঘটনার বিষয়ে স্থানীয় রাজ্য কাউন্সিল প্রধান মোহাম্মাদ তাহির রহমানি বলেন, এ হামলায় ৪৩ জন সৈন্য নিহত এবং আহত হয়েছে। তিনি বলেন, ছিনিয়া নামের ওই ক্যাম্পটি নিয়ন্ত্রণে নেয়ার কয়েকদিনের মধ্যে এ হামলার ঘটনা ঘটে। সেখানে ১৪০ জন সেনা সদস্য ছিল বলেও জানান তিনি।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com