লোকালয় ২৪

আপিলে যাচ্ছেন ড. রেজা কিবরিয়া

আপিলে যাচ্ছেন ড. রেজা কিবরিয়া

লোকালয় ডেস্কঃ আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সংসদীয় আসন ২৩৯ হবিগঞ্জ-১ (বাহুবল-নবীগঞ্জ) এ গণফোরাম মনোনীত প্রার্থী সাবেক অর্থমন্ত্রী শাহ এএমএস কিবরিয়ার ছেলে ড. রেজা কিবরিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। সিটি ব্যাংকের ক্রেডিট কার্ড বিভাগ থেকে ঋণখেলাপি হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এ বিষয়ে রিটার্নিং কর্মকর্তার সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করতে যাচ্ছেন ড. রেজা কিবরিয়া।

রোববার সকালে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মাহমুদুল কবীর মুরাদ তার মনোনয়নপত্র বাতিলের ঘোষণা দেন।

এ বিষয়ে  ড. রেজা কিবরিয়া বলেন, আমার সিটি ব্যাংক ইস্যুকৃত একটি ক্রেডিট কার্ডের প্রায় সাড়ে পাঁচ হাজার টাকা বকেয়া বিল পরিশোধ না করার অজুহাতে আমার মনোনয়নপত্র বাতিল করে দেন রিটার্নিং কর্মকর্তা।

তিনি বলেন, আমি দীর্ঘদিন দেশের বাইরে কর্মরত ছিলাম বিধায় বিলটি যথাসময়ে পরিশোধ করা হয়নি। ইতোমধ্যে বকেয়া বিলটি পরিশোধ করা হয়েছে। আমি রিটার্নিং কর্মকর্তার এই সিদ্ধান্তের বিরুদ্ধে আপিলের সিদ্ধান্ত নিয়েছি। তিনি নেতাকর্মীদের ধৈর্য ধরে পাশে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন।

এদিকে মনোনয়ন বাতিল হলেও নির্বাচনের সুযোগ আছে বলে বিবিসি বাংলাকে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ।

তিনি বলেন, রিটার্নিং অফিসারের বিবেচনা সাপেক্ষে একজন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হলেও সেই প্রার্থীর সামনে নির্বাচনের সুযোগ আছে।

এ ক্ষেত্রে রিটার্নিং অফিসার কর্তৃক বাতিল হওয়ার পর প্রার্থী নির্বাচন কমিশনের কাছে প্রাথমিক পর্যায়ে আপিল করতে পারেন।

নির্বাচন কমিশনও যদি প্রার্থীর আবেদন বাতিল করে দেয়, তখন প্রার্থী হাইকোর্টে আবেদন করতে পারবেন।

আর হাইকোর্ট যদি তার আবেদন মঞ্জুর করেন তা হলে ওই প্রার্থী নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেন, বলেন ইসি সচিব।