সংবাদ শিরোনাম :
আত্মতুষ্টিতে থাকলে পতন অনিবার্য: প্রধানমন্ত্রী

আত্মতুষ্টিতে থাকলে পতন অনিবার্য: প্রধানমন্ত্রী

আত্মতুষ্টিতে থাকলে পতন অনিবার্য: প্রধানমন্ত্রী
আত্মতুষ্টিতে থাকলে পতন অনিবার্য: প্রধানমন্ত্রী

লোকালয় ডেস্কঃ বাংলাদেশ বিশ্ব দরবারে মর্যাদার আসনে উপনীত হয়েছে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ নিয়ে আত্মতুষ্টিতে থাকার সুযোগ নেই।

১ অক্টোবর, সোমবার সকালে জাতিসংঘের সাধারণ পরিষদের ৭৩তম অধিবেশনে অংশগ্রহণ শেষে দেশে ফেরার পর গণভবনে আওয়ামী লীগ নেতাকর্মীদের তাৎক্ষণিকভাবে দেওয়া এক সংবর্ধনায় এ কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় নেতাকর্মীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘আত্মতুষ্টিতে থাকার কোনো সুযোগ নেই। আত্মতুষ্টিতে থাকলে পতন অনিবার্য।’

প্রায় ১০ লক্ষাধিক রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দেওয়ার স্বীকৃতিস্বরূপ ইন্টারপ্রেস সার্ভিসেস নিউজ এজেন্সি কতৃর্ক ‘ইন্টারন্যাশনাল এচিভমেন্ট অ্যাওয়ার্ড’ ও রোহিঙ্গা শরণার্থীদের বিষয়ে দূরদর্শী নেতৃত্বের স্বীকৃতিস্বরূপ গ্লোবাল হোপ কোয়ালিশনের বোর্ড অব ডিরেক্টরস কর্তৃক ২০১৮ সালের ‘আউটস্ট্যান্ডিং লিডারশিপ’ অ্যাওয়ার্ড গ্রহণ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকাল ৯টা ১০ মিনিটে প্রধানমন্ত্রীকে বহনকারী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে।

যুক্তরাষ্ট্রে সফরকালে প্রধানমন্ত্রী জাতিসংঘের অধিবেশনে প্রতিবারের মতো এবারও বাংলায় ভাষণ দেন। তার ভাষণে চলমান রোহিঙ্গা সংকটে জাতিসংঘ ও মিয়ানমারের মধ্যেকার চুক্তির বাস্তবায়নে পদক্ষেপ নেওয়ার দাবি জানান।

এ ছাড়াও জাতিসংঘ অধিবেশনের ফাঁকে প্রধানমন্ত্রী বিভিন্ন দেশের রাষ্ট্র প্রধান ও আন্তর্জাতিক সংস্থা ও এজেন্সি প্রধানদের সঙ্গেও বৈঠক করেছেন। এসব আলোচনায় অন্যতম বিষয় ছিল রোহিঙ্গা সম্পর্কিত।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com