সংবাদ শিরোনাম :
আজ এল ক্লাসিকোতে অপরাজেয় বার্সার মুখোমুখি রিয়াল

আজ এল ক্লাসিকোতে অপরাজেয় বার্সার মুখোমুখি রিয়াল

আজ এল ক্লাসিকোতে অপরাজেয় বার্সার মুখোমুখি রিয়াল
আজ এল ক্লাসিকোতে অপরাজেয় বার্সার মুখোমুখি রিয়াল

খেলাধুলা ডেস্কঃ এই মৌসুমে লা লিগা শিরোপা জয় থেকে বার্সেলোনাকে আটকাতে পারেনি রিয়াল মাদ্রিদ। তবে কাতালানদের অপরাজেয় যাত্রা থামানোর সুযোগ এখনো আছে ‘লস ব্ল্যাঙ্কোস’দের সামনে।

ন্যু ক্যাম্পে আজ রাতে এল ক্লাসিকোতে মুখোমুখি হবে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদ। কিন্তু চ্যাম্পিয়নশিপে প্রভাব ফেলবে না, এমন এল ক্লাসিকো গত দশ বছরে আর হয়নি! বার্সা আগেই লিগ শিরোপা নিশ্চিত করে ফেলায় ক্লাসিকোটা তাই ঠিক উত্তাপও ছড়াচ্ছে না।

গত সপ্তাহে দেপোর্তিভো লা করুনার মাঠে লিওনেল মেসির হ্যাটট্রিকে ৪-২ গোলের জয়ে চার ম্যাচ বাকি থাকতেই শিরোপা নিশ্চিত করেছে বার্সা। এই চার ম্যাচ না হারলেই লা লিগা ইতিহাসে প্রথম দল হিসেবে পুরো মৌসুমে অপরাজেয় থাকবে আর্নেস্তো ভালভার্দের দল।

আজ ক্লাসিকো জিতে বার্সার অপরাজেয় যাত্রা থামতে পারবে রিয়াল?

২০১৭ সালের আগস্টে স্প্যানিশ সুপার কাপের দুই লেগেই বার্সাকে হারিয়েছিল রিয়াল। তবে লিগে শেষ তিন দেখায় চিরপ্রতিদ্বন্দ্বীদের তারা হারাতে পারেনি। বার্সার বিপক্ষে রিয়ালের সবশেষ লিগ ম্যাচ জয় ২০১৬ সালের এপ্রিলে। শেষ দেখায় গত ডিসেম্বরে রিয়ালের মাঠে বার্সা জিতেছিল ৩-০ গোলে।

লা লিগা ও কোপা দেল রে মিলিয়ে বার্সা ঘরোয়া ডাবল জিতলেও রিয়াল শেষ পাঁচ মৌসুমে চতুর্থবারের মতো চ্যাম্পিয়নস লিগের ফাইনালে উঠেছে। ইউরোপ সেরার প্রতিযোগিতায় রিয়ালের সামনে টানা তৃতীয় শিরোপা জয়ের হাতছানি।

এল ক্লাসিকোকে তাই ২৬ মে লিভারপুলের বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের প্রস্তুতি হিসেবে দেখছেন রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান। তবে আজ কঠিন একটি ম্যাচই হবে বলে মনে করেন ফরাসি কিংবদন্তি, ‘আপনাকে একটা কঠিন ম্যাচ খেলতে হবে। এভাবেই আমরা চেষ্টা করে যাব এবং ফাইনালের জন্য প্রস্তুত হব।’

এই মৌসুম শেষে বার্সা ছাড়ার ঘোষণা দিয়েছেন আন্দ্রেস ইনিয়েস্তা। ফলে এটিই তার শেষ এল ক্লাসিকো। চোট সমস্যা থাকলেও ক্লাসিকোর স্কোয়াডে আছেন স্প্যানিশ এই তারকা মিডফিল্ডার।

বার্সা আজ পুরো শক্তির দল নিয়েই নামবে। সেটা যেমন অপরাজেয় যাত্রা ধরে রাখতে, আবার প্রতিপক্ষের আত্মবিশ্বাসে ধাক্কা দিতেও।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com