সংবাদ শিরোনাম :
আগামী তিন মাসের মধ্যে নতুন নির্বাচন দিন : ব্যারিস্টার মওদুদ

আগামী তিন মাসের মধ্যে নতুন নির্বাচন দিন : ব্যারিস্টার মওদুদ

আগামী তিন মাসের মধ্যে নতুন নির্বাচন দিন : ব্যারিস্টার মওদুদ
আগামী তিন মাসের মধ্যে নতুন নির্বাচন দিন : ব্যারিস্টার মওদুদ

লোকালয় ডেস্ক: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ বলেছেন, একাদশ জাতীয় সংসদ জনগণের ভোটে নির্বাচিত সংসদ নয়। আমরা এই সরকারের পদত্যাগ দাবি করি এবং আগামী তিন থেকে ছয় মাসের মধ্যে নতুন করে নির্বাচনের দাবি জানাই। আর এটার জন্য সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে।

আজ বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘ভুয়া ভোটের’ সংসদের প্রতিবাদে আয়োজিত মানববন্ধন থেকে তিনি এসব কথা বলেন।

মওদুদ আহমেদ বলেন, আজ (৩০ জানুয়ারি) যে সংসদ বসতে যাচ্ছে-এ সংসদ জনগণের সংসদ নয়, জনগণের ভোটে নির্বাচিত নয়। এই নির্বাচনে মানুষ তাদের ভোটের অধিকার হারিয়েছেন। এই নির্বাচনে ভোটারদের-প্রার্থীদের কেন্দ্রে যেতে দেওয়া হয়নি। এই নির্বাচন করেছে প্রশাসন, পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী। নির্বাচনে জনগণের কোনো সম্পৃক্ততা ছিল না।

তিনি বলেন, এই নির্বাচন দেখে আমরা নির্বাক হয়েছি, যেটা প্রত্যাশা করেছিলাম সেটা পাইনি। এই নির্বাচন আমরা প্রত্যাখ্যান করেছি শুধু তাই নয়, অবিলম্বে নতুন করে আরেকটা নির্বাচন দেয়ার দাবি জানাচ্ছি। একটি নিরপেক্ষ অবাধ সুষ্ঠু নির্বাচন হতে হবে, তাহলে এদেশের মানুষ আবার ভোটের অধিকার ফিরে পাবেন এবং একটি কার্যকরী সংসদ বাংলাদেশ দেখতে পাবে।

তিনি আরো বলেন, আর সেটা করার জন্য দেশের সকলকে ঐক্যবদ্ধ হতে হবে এবং আমাদের যে সকল নেতাকর্মী জেলে আছে, পালিয়ে আছে তাদেরকে মুক্ত করতে হবে। তাহলে দেশে একটি সুষ্ঠু নির্বাচনের পরিস্থিতি সৃষ্টি হবে।

মানববন্ধনে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, ভাইস-চেয়ারম্যান বেগম সেলিমা রহমান, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, আতাউর রহমান ঢালী, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ, স্বনির্ভর বিষয়ক সম্পাদক শিরিন সুলতানা প্রমুখ।

মানববন্ধনটি যৌথভাবে সঞ্চালনায় ছিলেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী এবং সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com