লোকালয় ২৪

আওয়ামী লীগ ছাত্ররাজনীতি বন্ধের পক্ষে নয়: কাদের

আওয়ামী লীগ ছাত্ররাজনীতি বন্ধের পক্ষে নয়: কাদের

রাজশাহী: আওয়ামী লীগ ছাত্ররাজনীতি বন্ধের পক্ষে নয় বলে জানিয়েছেন দলটির সাধারণ সস্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেছেন, ছাত্ররাজনীতি বন্ধের পক্ষে আমরা নই। যারা ছাত্ররাজনীতির নামে অপকর্ম করবে তাদের আইনের আওতায় আনা হবে।

রোববার বেলা সোয়া ১২টার দিকে রাজশাহী সার্কিট হাউসে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন। এদিন আওয়ামী লীগের রাজশাহী বিভাগীয় প্রতিনিধি সভায় প্রধান অতিথি হিসেবে তার অংশ নেওয়ার কথা আছে।

আবরার হত্যার পর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্ররাজনীতি বন্ধের যে দাবি উঠেছে, সে বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সরকার ছাত্ররাজনীতি বন্ধের পক্ষে নয়। রাজনীতিবিদদের অধিকাংশেরই হাতেখড়ি ছাত্ররাজনীতি থেকে। কাজেই মাথাব্যথা হলে মাথা কেটে ফেলা কোনো সমাধান নয়।

যুবলীগ চেয়ারম্যানের বিরুদ্ধে ওঠা অভিযোগ নিয়ে তিনি বলেন, যুবলীগে যাদের বিরুদ্ধে অভিযোগ আছে, তারা সবাই নজরদারিতে, যুবলীগ চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ আছে কিনা সেটি পরে জানতে পারবেন।

প্রধানমন্ত্রীর নির্দেশে দলের মধ্যে শুদ্ধি অভিযান চলছে জানিয়ে তিনি বলেন, মাদক, জুয়া, টেণ্ডারবাজি, দুর্নীতিসহ সবধরণের অপকর্মের বিরুদ্ধে এই শুদ্ধি অভিযান। প্রথমে ঘর থেকে শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে সবখানে এই অভিযান চালান হবে।