লোকালয় ২৪

অমিতাভের নতুন রূপ

অমিতাভের নতুন রূপ

বিনোদন ডেস্কঃ নতুন একটি তেলুগু ছবিতে নতুন রূপে দেখা গেল অমিতাভ বচ্চনকে । শুটিং থেকেই টুইট করে নিজের নতুন এই রূপ প্রকাশ করেছেন তিনি ।

সময়ের সঙ্গে সঙ্গে নিজেকে ভাঙতে ভাঙতে অভিনয়ের ধারা বদলে এখনও অনন্য অমিতাভ । ৭৫ বছর বয়সেও বলিউড চলচ্চিত্রে তার অবস্থান উজ্জ্বলতর । অভিনয়ের সঙ্গে সঙ্গে বহুপরিবর্তিত হয়েছে তার রূপও ।

রাজস্থানের যোধপুরে সারারাত জেগে ‘ঠাগস অব হিন্দোস্তান’-এর শুটিং করতে গিয়ে ভারি রূপসজ্জার কারণে অসুস্থ হয়ে পড়েছিলেন কিছুদিন আগেই । এই চলচ্চিত্রে তার নতুন রূপ আলোচনার বিষয় হয়ে উঠেছিল ।

এরই মধ্যে আবার দেখা মিললো ‘বিগ-বি’র আরো একটি নতুন লুক ।

ইন্ডিয়ান এক্সপ্রেস জানায়, সম্প্রতি হায়দ্রাবাদে শুটিং করে ফিরলেন অমিতাভ বচ্চন । ১৮৫৭-র সিপাহী বিদ্রোহের আগের সময়ের একটি চলচ্চিত্রে অভিনয় করছেন তিনি ।

ভারতের প্রথম স্বাধীনতা সংগ্রামী সাই রা নরসিমহা রেড্ডির জীবন নির্ভর ছবি তৈরি করছেন প্রযোজক রাম চরণ। বড়ো বাজেটের এই তেলুগু ছবিটি পরবর্তীতে আরো অনেকগুলি ভাষায় মুক্তি পাবে ।

এই সিনেমার কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন দক্ষিণের সুপারস্টার চিরঞ্জীবী । ছবিতে চিরঞ্জীবীর পথপ্রদর্শকের ভূমিকায় অভিনয় করছেন অমিতাভ । ছোট এবং বিশেষ গুরুত্বপূর্ণ এই চরিত্রটিতে অমিতাভকেই চেয়েছিলেন ছবিটির প্রযোজক-পরিচালক।

ছবিটির চিত্রনাট্য তার ভাল লেগেছে বলেই চরিত্র ছোটো হলেও দক্ষিণী এই ছবিতে অভিনয় করতে রাজি হয়েছেন তিনি।

ছবিতে নয়নতারা, বিজয় সেতুপতি, জগপতিবাবুর মতো দক্ষিণী তারকারাও অভিনয় করছেন।

এর আগেও নতুন নতুন রূপে দর্শককে চমকে দিয়েছেন বলিউড শাহেনসা। আর বালকি পরিচালিত ‘পা’ ছবিতে এক কিশোরের চরিত্রে অদ্ভুত এক রূপে দেখা গিয়েছিল তাকে। সত্তর পেরোনো বয়সেও তার সে চরিত্র বিশ্বাসযোগ্য হয়ে উঠেছিল ।

উমেশ শুক্লা পরিচালিত ‘১০২ নট আউট’-এও নতুন রূপে দেখা যাবে তাকে। শিগ্গির প্রকাশিত হবে ‘ঠাগস অফ হিন্দোস্তান’ চলচ্চিত্রের অমিতাভের বিশেষ রূপ।