লোকালয় ২৪

অধিনায়ক হয়েই কোহলিকে নিয়ে বিস্ফোরক মন্তব্য রোহিত শর্মার

নিউজিল্যান্ড এখন অতীত। ভারতের সামনে এখন মিশন দক্ষিণ আফ্রিকা। পূর্ণাঙ্গ সিরিজে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও চারটি টি-২০ ম্যাচ খেলতে মুখোমুখি দুই দল। নেলসন ম্যান্ডেলার দেশে উড়ে যাওয়ার আগেই এবার পঞ্চাশ ওভারের ক্রিকেটেও ভারতীয় দলের নেতৃত্বের গুরুদায়িত্ব রোহিত শর্মার কাঁধে।

বিরাট কোহলির হাত থেকে সাদা বলের অধিনায়কত্বের ব্যাটন উঠেছে রোহিত শর্মারর হাতে। নতুন দায়িত্ব পেয়েও রোহিত জানালেন যে, নেতা থাকছেন কোহলিই। ‘ব্যাকস্টেজ উইথ বোরিয়া’ অনুষ্ঠানে রোহিত বলেন, “কোহলির মতো একজন কোয়ালিটির ব্যাটারকে দলে দরকার। টি-২০ ফরম্যাটে কোহলির পঞ্চাশের ওপর গড়। শুনলে অবাস্তব মনে হয়। এর ওপর অবশ্যই কোহলির অভিজ্ঞতা। ভারতকে বহুবার খারাপ পরিস্থিতি থেকে সে বের করে এনেছে। আবারও বলছি তার কোয়ালিটি ও ব্যাটম্যানশিপ আমাদের দরকার। বড় কথা কোহলি এখনও দলের নেতা। সব মিলিয়ে কোহলিকে ছাড়া ভাবা যায় না। যার এরকম গুণ থাকে তাকে উপেক্ষা করা যায় না। তার উপস্থিতি দলের জন্য গুরুত্বপূর্ণ।”
নিউজিল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠে সদ্যসমাপ্ত সিরিজে হেড কোচ রাহুল দ্রাবিড় লেটার মার্কস নিয়েই পাশ করেছেন। শুরুটা হয়েছিল রাহুল-রোহিত যুগলবন্দিতে। কিউয়িদের ভারত তিন ম্যাচের টি-২০ সিরিজে হোয়াইওয়াশ করে।