সংবাদ শিরোনাম :
অগ্নিশিখার মতো জ্বলছে জার্মান খেলোয়াড়রা: জার্মান কোচ

অগ্নিশিখার মতো জ্বলছে জার্মান খেলোয়াড়রা: জার্মান কোচ

অগ্নিশিখার মতো জ্বলছে জার্মান খেলোয়াড়রা: জার্মান কোচ
অগ্নিশিখার মতো জ্বলছে জার্মান খেলোয়াড়রা: জার্মান কোচ

খেলাধুলা ডেস্কঃ বিশ্বকাপের আগেই ইতালিতে নিজেদের প্রস্তুতি ক্যাম্প শুরু করেছে জার্মান ফুটবল দল। আর এবারের বিশ্বকাপে নিজেদের চ্যাম্পিয়ন হিসেবে দেখতে মুখিয়ে রয়েছেন দলের কোচ ‘জোয়াকিম লো’। জামার্নির এই কোচ বলেন, ‘বিশ্বকাপের জন্য তার দলের খেলোয়াড়রা অগ্নিশিখার মতো জ্বলছে।’

রবিবার (২৭ মে) এক সাক্ষাৎকারে জোয়াকিম লো বলেন, ঠিক চার বছর আগের মতোই আমার দল ছন্দে রয়েছে। আমার অনুভূতি দারুণ। আমি জানি না খেলোয়াড়রা কেমন পারফর্ম করবে। তবে আমি বলতে পারি খেলোয়াড়রা বিশ্বকাপের জন্য অগ্নিশিখার মতো জ্বলছে।

আগামী ১৭ই জুন মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে জার্মানির বিশ্বকাপ মিশন। বাংলাদেশ সময় রাত নয়টায় শুরু হবে গ্রুপ ‘এফ’র এ ম্যাচটি। জার্মানির গ্রুপে অন্য দুই দল সুইডেন এবং দক্ষিণ কোরিয়া। এবারের আসরে জার্মানির দলে ইনজুরি নিয়ে ভাবনা রয়েছে। অধিনায়ক ও গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার এখোনো পুরোপুরি ফিট হয়ে উঠেননি।

ডিফেন্ডার জেরোম বোয়াটেং এবং মেসুত ওজিলেরও একই অবস্থা। ইনজুরির কারণে গত সেপ্টেম্বর থেকে মাঠের বাইরে রয়েছেন নয়্যার। উরুর ইনজুরি থেকে সেরে উঠার জন্য লড়ছেন বোয়াটেং।

অন্যদিকে ব্যাকপেইনের ইনজুরির কারণে ইংলিশ ক্লাব আর্সেনালের হয়ে শেষ কয়েকটি ম্যাচ খেলতে পারেননি মেসুত ওজিল। তবে যথা সময়ে সবাই সুস্থ হয়ে উঠবেন বলে আশা করছেন লো। এ নিয়ে ২০ বারের মতো বিশ্বকাপে অংশ নিচ্ছে জার্মানি।

১৯৩৪’র আসরে প্রথমবার বিশ্বকাপে অংশ নেয় তারা। ঐ আসরে সেমিফাইনালে বিদায় নেয় জার্মানরা। আসরে দ্বিতীয় সর্বাধিক চার বার শিরোপা জয়ের কৃতিত্ব রয়েছে তাদের। সর্বশেষ ২০১৪’র ব্রাজিল বিশ্বকাপে আর্জেন্টিনাকে হারিয়ে শিরোপা জেতে জার্মানি। বিশ্বকাপে এ পর্যন্ত ১০৬ ম্যাচ খেলেছে তারা। এর মধ্যে ৬৬ ম্যাচে জয়ের বিপরীতে হার দেখে ২০ ম্যাচে। বাকি ২০ ম্যাচ ড্র হয়।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com